শুক্রবার ১, জুলাই ২০২২
EN

শাহবাগে ৩৫ লাখ টাকা ছিনতাই: চক্রের ৬ সদস্য গ্রেফতার

রাজধানীর শাহবাগে ব্যবসায়ীর ৩৫ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় করা মামলায় ৬ জনকে গ্রেফতার করেছে রমনা গোয়েন্দা পুলিশ। এ সময় ২টি চাপাতি, ২টি চাকু, ১টি এন্টি কাটার, ১টি হাতুড়ি ও ছিনতাইয়ের ২ লাখ ৫০ হাজার টাকা উদ্ধার করা হয়।

রাজধানীর শাহবাগে ব্যবসায়ীর ৩৫ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় করা মামলায় ৬ জনকে গ্রেফতার করেছে রমনা গোয়েন্দা পুলিশ।

এ সময় ২টি চাপাতি, ২টি চাকু, ১টি এন্টি কাটার, ১টি হাতুড়ি ও ছিনতাইয়ের ২ লাখ ৫০ হাজার টাকা উদ্ধার করা হয়।

শনিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ কমিশনার একেএম হাফিজ আক্তার এই তথ্য জানান।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) ও শুক্রবার (১২ ফেব্রুয়ারি) ঢাকা এবং আশপাশের জেলা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- মাজহারুল ইসলাম ওরফে রাকিব, জহিরুল তালুকদার, আবু বক্কর সিদ্দিক ওরফে খোকা, সেলিম ওরফে ল্যাংড়া সেলিম, লালন ও সেলিম মিয়া।

সংবাদ সম্মেলনে একেএম হাফিজ আক্তার বলেন, “গত ৭ ফেব্রুয়ারি শহীদুল্লাহ নামে এক ব্যবসায়ী রিকশায় তাঁতীবাজার এলাকা থেকে ৩৫ লাখ টাকা নিয়ে ব্যাংকে জমা দেওয়ার জন্য যাচ্ছিলেন। শাহবাগ থানার টিএনটি একচেঞ্জের পাশে এলে বেশ কয়েকজন তার ওপর হামলা চালায় এবং টাকা ছিনিয়ে নেয়। পরে শাহবাগ থানায় মামলা দায়েরের পরিপ্রেক্ষিতে রমনা গোয়েন্দা বিভাগ এ ব্যাপারে তদন্ত শুরু করে। বিভিন্ন তথ্য পর্যালোচনা করে রাজধানীর বিভিন্ন জায়গা থেকে ছিনতাইকারী চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করা হয়।”

হাফিজ আক্তার আরও বলেন, “গ্রেফতারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা ৬ জন ছিনতাই চক্রের অপারেশনাল টিমের সদস্য। এই চক্রের আরও সদস্য রয়েছে‌। তাদের গ্রেফতারে অভিযান চলছে। ৩৫ লাখ টাকা ছিনতাইয়ের পর নিজেরা ভাগবাটোয়ারা করে নিয়ে যায়। তাদের কোনও রাজনৈতিক সংশ্লিষ্টতা রয়েছে কিনা সে বিষয়ে তদন্ত করে দেখছে গোয়েন্দা পুলিশ।”

এক প্রশ্নে পুলিশের এই কর্মকর্তা বলেন, “ছিনতাইয়ের ঘটনা নিয়ন্ত্রণে রয়েছে। গত কয়েকদিনে শতাধিক ছিনতাইকারীকে গ্রেফতার করা হয়েছে। কোনও ছিনতাইয়ের ঘটনা ঘটলে থানায় অভিযোগ করলে এ ব্যাপারে কার্যকর ব্যবস্থা নিয়ে থাকে পুলিশ।”

এমবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *