শনিবার ২৯, জানুয়ারী ২০২২
EN

স্থগিত হয়ে গেল ব্রাজিল-আর্জেন্টিনার লড়াই

আর্জেন্টিনা ও ব্রাজিলের মধ্যকার সোমবারের (৬ সেপ্টেম্বর) ম্যাচটি স্মরণীয় হয়ে থাকলো। খেলা শুরুর ৭ মিনিটের মাথায় ম্যাচটি স্থগিত হয়েছে।

আর্জেন্টিনা ও ব্রাজিলের মধ্যকার সোমবারের (৬ সেপ্টেম্বর) ম্যাচটি স্মরণীয় হয়ে থাকলো। খেলা শুরুর ৭ মিনিটের মাথায় ম্যাচটি স্থগিত হয়েছে। এর কারণ আর্জেন্টিনার চার ফুটবলার।

জানা গেছে, ওই ৪ খেলোয়াড় কোয়ারেন্টাইন বিধি না মেলে খেলতে ছিলেন। খেলা চলার সময় ব্রাজিলের স্বাস্থ্য কর্মকর্তা দৌঁড়ে মাঠে প্রবেশ করেন। তারা চারজনকে আটক করে নিয়ে যাচ্ছিলেন। এসময় আর্জেন্টিয়ার খেলোয়াড়দের সঙ্গে ওই কর্মকর্তাদের হাতাহাতি হয়েছে।

আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচটি স্থগিতের বিষয় নিশ্চিত করেছে।

ব্রাজিলিয়ান হেলথ রেগুলেটরি এজেন্সির নির্দেশনা অনুয়ায়ী, ব্রাজিলিয়ান ছাড়া অন্য কেউ ব্রিটেন, উত্তর আয়ারল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও ভারত থেকে ব্রাজিলে প্রবেশ নিষিদ্ধ। যাদের ছাড় দেওয়া হয়েছে, তাদের অবশ্যই দেশটিতে আসার পর ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে।

কিন্তু এই নিয়ম মানা হয়নি আর্জেন্টিনার স্কোয়াডে থাকা চার ফুটবলার এমিলিয়ানো বুয়েন্দিয়া, এমিলিয়ানো মার্টিনেজ, জিওভানি লো চেলসো ও ক্রিশ্চিয়ান রোমেরোর ক্ষেত্রে। নিয়ম না মানলেও তাদের তিনজনকে একাদশে রাখে আর্জেন্টিনা। খেলা শুরুর আগে বাধা না দিলেও ম্যাচ শুরুর পর তৎপর হন ব্রাজিলের স্বাস্থ্য কর্মকর্তারা।

এ ঘটনায় বেশ চটেছেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্ক্যালোনি। তিনি বলেন, এই ৪ ফুটবলারকে আগেই কেন হোটেল থেকে তুলে নেওয়া হলো না? খেলা মাঠে গড়ানোর পর কেন এমনটা হলো।

মাঠে ব্রাজিলের স্বাস্থ্য কর্মকর্তাদের উদ্দেশে মেসি বলেন, খুবই বিব্রতকর ঘটনা এটি। ব্রাজিলে আমরা ৩ দিন ধরে রয়েছি। তখন তো কিছুই হয়নি, এই মুহূর্তে এটা বিব্রতকর।

এবিএস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *