সোমবার ৪, জুলাই ২০২২
EN

সেন্ট লুসিয়ায় সাকিব-তামিমরা

ওয়েস্ট ইন্ডিজ সফরের শুরুটা হতাশায় কাটল বাংলাদেশের। সাদা পোশাকের লড়াই দিয়ে শুরু করা প্রথম টেস্টে ক্যারিবীয়দের কাছে স্রেফ উড়ে গেছে বাংলাদেশ। দুর্বল ব্যাটিং নিয়ে ওয়েস্ট ইন্ডিজের কাছে চার দিনেই হেরেছে বাংলাদেশ। দুই ম্যাচের সিরিজে পিছিয়ে পড়েছে ১-০ ব্যবধানে। দুটি ম্যাচই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে।

অ্যান্টিগায় সেই হারের ক্ষত নিয়ে এবার সেন্ট লুসিয়াতে গিয়েছে সাকিব আল হাসানের দল। আগামী শুক্রবার থেকে সেন্ট লুসিয়াতেই মাঠে গড়াবে সিরিজের দ্বিতীয় টেস্ট। এই টেস্টে হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্য নিয়ে ভেন্যুতে গিয়েছেন সাকিব-তামিমরা।

সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি স্টেডিয়ামে ক্যারিবীয়দের বিপক্ষে মূল লড়াইয়ের আগে আজ বুধবার ও আগামীকাল বৃহস্পতিবার অনুশীলন করবেন বাংলাদেশের ক্রিকেটাররা।

এ দিকে টেস্ট স্কোয়াডে যুক্ত হয়েছেন তরুণ পেসার শরিফুল ইসলাম। দলের সঙ্গে যোগ দিতে গত সোমবার রাতে বাংলাদেশ থেকে উড়াল দিয়েছেন তিনিও। লম্বা সফর শেষে তিনিও সেন্ট লুসিয়াতে দলের সঙ্গে যোগ দিয়েছেন। শরিফুল ছাড়াও এই টেস্ট দলের স্কোয়াডে যোগ করা হয়েছে এনামুল হক বিজয়কে।

টেস্ট সিরিজের পর অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি সিরিজ। ২ ও ৩ জুলাই প্রথম দুই টি-টোয়েন্টি হবে ডোমিনিকায়। ৭ জুলাই গানায়ায় অনুষ্ঠিত হবে শেষ টি-টোয়েন্টি।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ গায়ানায় অনুষ্ঠিত হবে। ওয়ানডে সিরিজের ম্যাচগুলো হবে ১০, ১৩ ও ১৬ জুলাই। টি-টোয়েন্টি ম্যাচ বাংলাদেশ সময় রাত ১১টায় এবং ওয়ানডে ম্যাচ সন্ধ্যা সাড়ে ৭টায় শুরু হবে।

এমআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *