শুক্রবার ৩, ফেব্রুয়ারি ২০২৩
EN

সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে ছাত্রলীগের হামলা, জামায়াতের তীব্র নিন্দা

সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে ছাত্রলীগের সন্ত্রাসীরা ছাত্রদলের নেতাকর্মীদের ওপর হামলা চালিয়ে বেশ কয়েকজনকে গুরুতর আহত করেছে। এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম।

বৃহস্পতিবার সংবাদমাধ্যমে দেয়া এক বিবৃতিতে তিনি এ নিন্দা জানান।

বিবৃতিতে তিনি বলেন, ‘পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ২৬ মে সকাল থেকে জড়ো হয়ে ছাত্রদলের নেতাকর্মীরা দুপুর ১২টার দিকে হাইকোর্টের মাদার গেট থেকে মিছিল বের করে দোয়েল চত্বরের দিকে অগ্রসর হতে থাকেন। এ সময় পূর্ব থেকে ওতপেতে থাকা ছাত্রলীগের সন্ত্রাসীরা ছাত্রদলের নেতাকর্মীদের ধাওয়া করে। ছাত্রদলের নেতাকর্মীরা সুপ্রীম কোর্টে আশ্রয় গ্রহণ করেন। সেখানেও ছাত্রলীগের সন্ত্রাসীরা হামলা চালায়। এ সময় ছাত্রলীগের সন্ত্রাসীদের ধাওয়ায় ছাত্রদলের বেশ কয়েকজন নেতাকর্মী গুরুতর আহত হন। পুলিশ দুই জনকে আটকও করেছে।

বিবৃতিতে তিনি আরও বলেন, সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে ছাত্রলীগ ছাত্রদলের ওপর হামলা করে দেশের সর্বোচ্চ বিচারালয়ের প্রাঙ্গণকে অপবিত্র করেছে। ছাত্রলীগের সন্ত্রাসীরা সুপ্রিম কোর্টের পবিত্রতার প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে আইনজীবীদের ওপরও হামলা করেছে। এ সময় ছাত্রলীগের সন্ত্রাসীদের হামলায় বেশ কয়েকজন আইনজীবী আহত হয়েছেন। আইনজীবীদের কয়েকটি গাড়িও ভাঙচুর করা হয়েছে।

তিনি বলেন, ছাত্রলীগের হামলা থেকে সুপ্রিম কোর্টও নিরাপদ নয়। পুলিশ দেশের সর্বোচ্চ আদালতের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে। আমরা এ বর্বোরোচিত হামলার তীব্র নিন্দা জানাচ্ছি। সেই সাথে এ হামলার সাথে জড়িতদের গ্রেফতার করে আইনানুগ শাস্তি প্রদান ও সুপ্রিমকোর্টকে সন্ত্রাসমুক্ত করার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।’ প্রেস বিজ্ঞপ্তি

এমআই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *