শুক্রবার ৩, ডিসেম্বর ২০২১
EN

সাংবাদিক নেতা সহীদুল্লাহ মিয়াজীকে অবিলম্বে মুক্তি দিন: বিএফইউজে-ডিইউজে নেতৃবৃন্দ

বিএফইউজের সহকারি মহাসচিব সহীদুল্লাহ মিয়াজীকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) নেতৃবৃন্দ। অবিলম্বে মামলা প্রত্যাহার করে সহীদুল্লাহ মিয়াজীর মুক্তি দাবি করেছেন নেতারা।

বিএফইউজের সহকারি মহাসচিব সহীদুল্লাহ মিয়াজীকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) নেতৃবৃন্দ।

অবিলম্বে মামলা প্রত্যাহার করে সহীদুল্লাহ মিয়াজীর মুক্তি দাবি করেছেন নেতারা।

শুক্রবার (২৩ জুলাই) এক যুক্ত বিবৃতিতে বিএফইউজে সভাপতি এম আবদুল্লাহ ও মহাসচিব নুরুল আমিন রোকন এবং ডিইউজে সভাপতি কাদের গনি চৌধুরী ও সাধারণ সম্পাদক মো: শহিদুল ইসলাম এই প্রতিবাদ জানায়।

সাংবাদিক নেতৃবৃন্দ উদ্বেগ প্রকাশ করে বলেন, “সহীদুল্লাহ মিয়াজীকে বৃহস্পতিবার দিবাগত রাত পৌনে ৪টার দিকে কুমিল্লার নাঙ্গলকোট উপজেলাধীন আশারকোটা গ্রামের নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়েছে। সহীদুল্লাহ মিয়াজী কুমিল্লায় দীর্ঘদিন কর্মরত জাতীয় দৈনিকের সিনিয়র সাংবাদিক, স্থানীয় একটি দৈনিকের সম্পাদক ও সাংবাদিকদের ফেডারেমনের নির্বাচিত নেতা। অথচ পুলিশ গভীর রাতে বাড়ি ঘেরাও করে ঘুমন্ত অবস্থা থেকে তাঁকে তুলে হাতকড়া পরিয়ে নিয়ে গেছে। এভাবে মধ্যরাতে বাড়ি থেকে একের পর এক সাংবাদিককে তুলে নেয়ার ঘটনা ন্যক্কারজনক এবং মানবাধিকারের সুস্পষ্ট লংঘন।”

নেতৃবৃন্দ বলেন, “পুলিশ তাকে গ্রেফতারের কারণ হিসেবে পুরনো মামলায় ওয়ারেন্ট থাকার দাবি করেছে। তবে পরিবারের পক্ষ থেকে এ বিষয়ে সন্দেহ পোষণ করে প্রয়োজনে তাকে দিনের বেলায় নিয়ে যাবার অনুরোধ জানালেও পুলিশ তা আমলে নেয়নি। যা দুঃখজনক ও পরিতাপের।”

বিবৃতিতে নেতৃবৃন্দ একজন সাংবাদিক নেতা হিসেবে সহীদুল্লাহ মিয়াজীর সম্মান ও মর্যাদার বিষয়ে সকলকে সজাগ থাকারও অুনরোধ জানিয়েছেন।প্রেস বিজ্ঞপ্তি 

এমবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *