শুক্রবার ৩, ডিসেম্বর ২০২১
EN

সাংবাদিক হাসান শাহরিয়ারের দাফন সম্পন্ন

প্রখ্যাত সাংবাদিক হাসান শাহরিয়ারকে রাজধানীর রায়ের বাজার কবরস্থানে দাফন করা হয়েছে। দুই দফা জানাজা শেষে শনিবার (১০ এপ্রিল) রাত সাড়ে ৮টায় তাকে রায়ের বাজার কবরস্থানে দাফন করা হয়।

প্রখ্যাত সাংবাদিক হাসান শাহরিয়ারকে রাজধানীর রায়ের বাজার কবরস্থানে দাফন করা হয়েছে।

দুই দফা জানাজা শেষে শনিবার (১০ এপ্রিল) রাত সাড়ে ৮টায় তাকে রায়ের বাজার কবরস্থানে দাফন করা হয়।

জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক ইত্তেফাকের সাবেক নির্বাহী সম্পাদক সাংবাদিক হাসান শাহরিয়ারের প্রথম জানাজা জাতীয় প্রেসক্লাবে এবং দ্বিতীয় জানাজা মরহুমের সেগুনবাগিচার বাসভবন প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। জাতীয় প্রেসক্লাবে জানাজার পর জাতীয় প্রেসক্লাব, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, ঢাকা সাংবাদিক ইউনিয়ন, ঢাকা রিপোর্টার্স ইউনিটি ও ঢাকাস্থ ভারতীয় হাই কমিশনসহ বিভিন্ন সংগঠন মরহুমের কফিণে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

আজ দুপুর ১২টার দিকে রাজধানীর একটি হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন।

গত ৮ এপ্রিল দিবাগত রাত দেড়টার দিকে হাসান শাহরিয়ার বেশ অসুস্থ হয়ে পড়লে তাকে রাজধানীর ইমপালস হাসপাতালে নেয়া হয়। তিনি দীর্ঘদিন ধরে ফুসফুসে সংক্রমণসহ বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন। তিনি করোনা পজেটিভ ছিলেন।

রাষ্ট্রপতি মো: আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ, প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানসহ বিভিন্ন সাংবাদিক সংগঠন ও প্রতিষ্ঠান হাসান শাহারিয়ারের মৃত্যুতে পৃথক বিবৃতিতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

বিবৃতিতে তারা মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবার পরিজনের প্রতি গভীর সমবেদনা জানান।

হাসান শাহারিয়ার ১৯৪৬ সালে ২৫ এপ্রিল সুনামগঞ্জে জন্মগ্রহণ করেন। কর্মজীবনে তিনি দৈনিক ইত্তেফাকের নির্বাহী সম্পাদক, ডেইলী সানের সম্পাদক, চট্টগ্রামের পত্রিকা পিপলস ভিউ’র প্রধান সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি আন্তর্জাতিক ম্যাগাজিন নিউজ উইক, খালিজ টাইমস অব দুবাই, ভারতের দৈনিক ডিক্কান হেরাল্ড, দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস ও দ্য এশিয়ান এইজ, পাকিস্তানের মর্নিং নিউজ, ডন ও ইভেনিং স্টারের বাংলাদেশ প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেছেন।
তিনি টরেন্টো ভিত্তিক কমনওয়েলথ জার্নালিস্ট এসোসিয়েশনের এমিরেটাস প্রেসিডেন্ট ছিলেন।

এমবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *