মঙ্গলবার ৭, ডিসেম্বর ২০২১
EN

সেমিফাইনালের রোমাঞ্চ শুরু কাল

দেখতে দেখতে শেষ হওয়ার পথে টি-টোয়েন্টি বিশ্বকাপের মহারণ। সুপার টুয়েলভের লড়াই শেষে সেরা চার দলই উঠেছে সেমিফাইনালে। আগামীকাল বুধবার থেকে শুরু হবে সেমিফাইনালের রোমাঞ্চ।

দেখতে দেখতে শেষ হওয়ার পথে টি-টোয়েন্টি বিশ্বকাপের মহারণ। সুপার টুয়েলভের লড়াই শেষে সেরা চার দলই উঠেছে সেমিফাইনালে। আগামীকাল বুধবার থেকে শুরু হবে সেমিফাইনালের রোমাঞ্চ।

প্রথম সেমিফাইনালে মুখোমুখি হচ্ছে গ্রুপ গ্রুপ-১ এর চ্যাম্পিয়ন ইংল্যান্ড ও গ্রুপ-২ এর রানার্সআপ নিউজিল্যান্ড। আবুধাবিতে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে লড়েছিল ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। এবার তাদের দেখা হচ্ছে সেমিফাইনালেই। নকআউট পর্বে এই লড়াইয়ের মাধ্যমে পুরোনো ক্ষতে প্রলেপ দেওয়ার সুযোগ পাচ্ছে নিউজিল্যান্ড। রোমাঞ্চকর ফাইনালে হেরে যাওয়ার প্রতিশোধ নেওয়ার বড় সুযোগ এটি। তা ছাড়া চলতি বিশ্বকাপে বোলিং আর চোখ ধাঁধানো ফিল্ডিংয়ে সবাইকে চমকে দিয়ে যাচ্ছে কিউইরা। সঙ্গে আছে কেন উইলিয়ামসনের বুদ্ধিদীপ্ত অধিনায়কত্ব। সবমিলে ইংল্যান্ডের বিপক্ষে জয় নিয়ে ফাইনালে যেতে মুখিয়ে উইলয়ামসনের দল।

তবে কাজটা খুব কঠিন। কারণ প্রতিপক্ষ হিসেবে ইংল্যান্ড খুব কঠিন। বোলিং, ব্যাটিং, ফিল্ডিং—তিন বিভাগেই দারুণ করছে মরগানের দল। তাই নিউজিল্যান্ডকে থামিয়ে ফাইনালের পথে এগিয়ে যেতে চায় ইংলিশরাও।

নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের লড়াইয়ের পরদিনই মাঠে গড়াবে দ্বিতীয় সেমিফাইনাল। দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে গ্রুপ-২ এর চ্যাম্পিয়ন পাকিস্তান ও গ্রুপ-১ এর রানার্সআপ অস্ট্রেলিয়া।

সংযুক্ত আরব আমিরাত পাকিস্তানের দ্বিতীয় ঘর। তা ছাড়া দুর্দান্ত ছন্দে আছে দলটি। শুধুমাত্র এক-দুজন পারফরমারের ওপর তাকিয়ে নেই তারা। ফর্মে আছেন দলের সব খেলোয়াড়ই। সুপার টুয়েলভে একমাত্র অপরাজেয় থেকেই মূল পর্বে উঠেছে বাবর আজমের দল।

সবমিলে সেমিফাইনালে চার দলের লড়াই হবে সমানে সমান। রোমাঞ্চকর লড়াই দেখার অপেক্ষায় আছে ক্রিকেট ভক্তরাও।

সেমিফাইনালের সূচি

প্রথম সেমিফাইনাল

১০ নভেম্বর: ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড (রাত ৮টা)।

দ্বিতীয় সেমিফাইনাল

১১ নভেম্বর: পাকিস্তান বনাম অস্ট্রেলিয়া (রাত ৮টা)।

এমআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *