বুধবার ১, ফেব্রুয়ারি ২০২৩
EN

সমাবেশের ডাক দিলেন সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান

নতুন সমাবেশের ডাক দিয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও বিরোধী রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান খান। দেশটির রাজধানী ইসলামাবাদে সরকারবিরোধী এ সমাবেশের লক্ষ্যে দলীয় কর্মীদের ‘হাকিকি আজাদি মার্চ’-এর জন্য প্রস্তুত হওয়ারও নির্দেশ দিয়েছেন তিনি।

মঙ্গলবার (৪ অক্টোবর) পাকিস্তানের স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় বার্তাসংস্থা এএনআই।

প্রতিবেদনে বলা হয়েছে, বেশ কয়েকটি সূত্রের বরাত দিয়ে পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য এক্সপ্রেস ট্রিবিউন জানিয়েছে, আগামী ৯ অক্টোবর মহানবী (সা.) এর জন্মবার্ষিকীর পর যেকোনো সময় দলীয় কর্মীদের লংমার্চের ডাক দেওয়া হতে পারে।

অন্যদিকে, দ্য এক্সপ্রেস ট্রিবিউন জানিয়েছে, পাকিস্তানের ফেডারেল রাজধানী ইসলামাবাদের বানি গালার বাসভবনে অনুষ্ঠিত দলীয় বৈঠকের সময় ইমরান খান সোমবার খাইবার-পাখতুনখাওয়া এবং পাঞ্জাব প্রদেশের দলীয় কর্মীদের সরকারবিরোধী বিক্ষোভের চূড়ান্ত রাউন্ডের জন্য সমস্ত প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়েছেন।

বৈঠকে পাকিস্তানের সাবেক এই প্রধানমন্ত্রী বলেছেন, ‘এবারের স্বাধীনতা মিছিল ও সমাবেশ সম্পূর্ণ প্রস্তুতি নিয়ে বাস্তবায়িত হবে’।

সোমবারের এই বৈঠকে পাকিস্তানের সাবেক পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি, পারভেজ খট্টক এবং ইয়াসমিন রশিদসহ সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত এপ্রিলে ক্ষমতাচ্যুত হওয়ার পর থেকে দেশজুড়ে রাজনৈতিক সভা-সমাবেশ করে আসছেন ইমরান খান। এসব সমাবেশে তিনি ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতা থেকে বিতাড়িত হয়েছেন বলেও অভিযোগ করেন। এ নিয়ে দেশটির রাজনীতিতে উত্তাপ বিরাজ করছে।

এন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *