রবিবার ২৯, মে ২০২২
EN

সময় বাড়ল আয়কর রিটার্ন দাখিলের

করদাতাদের সুবিধার্থে আগামী ২ ডিসেম্বর পর্যন্ত আয়কর রিটার্ন দাখিল করা যাবে বলে জানিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

করদাতাদের সুবিধার্থে আগামী ২ ডিসেম্বর পর্যন্ত আয়কর রিটার্ন দাখিল করা যাবে বলে জানিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী আগামী ৩০ নভেম্বর ছিল আয়কর রিটার্ন দাখিলের শেষ দিন। তবে ৩০ নভেম্বর ও ১ ডিসেম্বর সরকারি ছুটির দিন হওয়ায় এই সময় বাড়ানো হয়েছে।

সংস্থাটির সিনিয়র তথ‌্য কর্মকর্তা সৈয়দ এ মুমেন এ তথ‌্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, আয়কর মেলা শেষ হলেও কর অফিসগুলোতে আয়কর মেলার সব সুবিধা থাকবে। এই সুবিধা ২২ নভেম্বর থেকে ২ ডিসেম্বর পর্যন্ত কর অফিসগুলোতে পাবেন করদাতারা।

এ প্রসঙ্গে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া বলেন, ‘আয়কর মেলা শেষ হলেও কর অফিসগুলোতে মেলার পরিবেশেই কর সেবা দেবে এনবিআর। মেলার পরিবেশে করদাতারা রিটার্ন দাখিল করতে পারবেন। রিটার্ন জমা নেওয়ার ক্ষেত্রে কোনো কর্মকর্তা কর্মচারীর গাফিলতি সহ্য করা হবে না।’

উল্লেখ্য, গত ১৩ থেকে ১৯ নভেম্বর পষর্ন্ত রাজধানীর অফিসার্স ক্লাবে আয়কর মেলায় মোট ২ হাজার ৪৬৮ কোটি ৯৪ লাখ ৪০ হাজার ৮৯৫ টাকার আয়কর সংগ্রহ হয়েছে। এবারের মেলায় সাত দিনে সেবা গ্রহণ করেছেন ১৬ লাখ ৩৬ হাজার ২৬৬জন। আর রির্টান দাখিল করেছেন ৪ লাখ ৮৭ হাজার ৫৭৩ জন করদাতা এবং নতুন ইটিআইএন রেজিস্ট্রেশন করেছেন ৩৯ হাজার ৭৪৩জন।

এছাড়া সারাদেশে অনলাইনে রিটার্ন দাখিল করেছেন ৩ হাজার ৭৭০ জন করদাতা এবং ই- পেমেন্টের মাধ্যমে ১ হাজার ১৬০ জন করদাতা ১ কোটি ৪৮ হাজার ৬৮৫ টাকা আয়কর প্রদান করেছেন।

এসএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *