সোমবার ৬, ফেব্রুয়ারি ২০২৩
EN

সরকারি বিধিনিষেধ অমান্য করে নবনির্বাচিত চেয়ারম্যানের কাণ্ড

এমপি করোনায় আক্রান্ত হলে ফেসবুকে সংবর্ধনা অনুষ্ঠান স্থগিত করার ঘোষণা দিয়েও সরকারি বিধিনিষেধ অমান্য করে ধুবিল ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মিজানুর রহমান রাসেল রাতভর স্থানীয় শিল্পী দিয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান করেন।

সিরাজগঞ্জের সলঙ্গায় সরকারি বিধিনিষেধ অমান্য করে সংবর্ধনা অনুষ্ঠান করেছেন ৩নং ধুবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান রাসেল। এ ঘটনায় এলাকাজুড়ে নানান বিতর্কের সৃষ্টি হয়েছে।

শনিবার (২২ জানুয়ারি) রাতে সলঙ্গার মালতীনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ অনুষ্ঠান করা হয়।

জানা যায়, করোনা সংক্রমণ আশঙ্কাজনকভাবে বাড়তে থাকায় দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে সরকার।

২১ জানুয়ারি থেকে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত স্কুল, কলেজ ও সমপর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়।

এর মধ্যে শনিবার (২২ জানুয়ারি) ধুবিল ইউনিয়ন পরিষদের আয়োজনে রায়গঞ্জ-তাড়াশ-সলঙ্গার (আংশিক) আসনের জাতীয় সংসদ সদস্য অধ্যাপক ডা. মো. আব্দুল আজিজকে সংবর্ধনা ও নৌকার বিজয় উৎসবের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

পরবর্তীতে এমপি করোনায় আক্রান্ত হলে ফেসবুকে সংবর্ধনা অনুষ্ঠান স্থগিত করার ঘোষণা দিয়েও সরকারি বিধিনিষেধ অমান্য করে ধুবিল ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মিজানুর রহমান রাসেল রাতভর স্থানীয় শিল্পী দিয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান করেন।

স্থানীয় মালতীনগর গ্রামের নাম প্রকাশ না করার শর্তে বলেন, করোনাকালীন সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও মিজানুর রহমান রাসেল হাজার হাজার লোকজন জড়ো করে উচ্চশব্দে সাউন্ড ও নৃত্য করেছে। এতে রাতভর একটা মানুষ ঘুমাতে পারেনি।

ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল করিম ভোলা সরকার জানান, দেশে করোনা সংক্রমণ আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পাচ্ছে।

এ সময় আমরা সরকারি দলের নেতাকর্মীরা যদি বিধিনিষেধ না মানি তাহলে জনগণ কীভাবে মানবে। চেয়ারম্যান যে কাজটা করেছে তা ঠিক হয়নি।

এ বিষয়ে ৩ নং ধুবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান রাসেল জানান, আমি সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান বন্ধ করতে বলেছিলাম। এই বলে তিনি ফোন কেটে দেন।

সলঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল কাদের জিলানি জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে একবার বন্ধ করা হয়েছিল। পরে কি হয়েছে আমার জানা নেই।

এইচএন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *