সোমবার ৪, জুলাই ২০২২
EN

সিলেট অঞ্চলের দুর্যোগে অন্যান্য অঞ্চলের মানুষও ব্যথিত : ড. শফিকুল ইসলাম মাসুদ

এই বিপদ মুসিবত কেটে যাবে ইনশাআল্লাহ। আমরা নিজেদের অবস্থান থেকে বন্যার্তদের সহযোগিতা ও বিপদ থেকে মুক্তির জন্য মহান আল্লাহ রাব্বুল আলামীনের কাছে দোয়া করবো। প্রত্যেক মানুষেরই নিজ নিজ অবস্থান থেকে বন্যার্তদের সাহায্যে এগিয়ে আসা উচিত।

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদের সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ বলেছেন, সিলেট অঞ্চলের এই বন্যাকালীন দুর্যোগে দেশের অন্যান্য অঞ্চলের বিবেকবান মানুষও ব্যথিত। এক মুসলমানের বিপদে অপর মুসলমান বসে থাকতে পারেনা। ঈমানের দাবীতে ও বিবেকের তাড়নায় আমরা ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের পক্ষ থেকে সাধ্যমত আপনাদের পাশে দাঁড়িয়েছি, দুর্যোগে শামিল হয়েছি।

বন্যার শুরু থেকে সিলেট জামায়াত বন্যার্তদের পাশে রয়েছে। এই বিপদ মুসিবত কেটে যাবে ইনশাআল্লাহ। আমরা নিজেদের অবস্থান থেকে বন্যার্তদের সহযোগিতা ও বিপদ থেকে মুক্তির জন্য মহান আল্লাহ রাব্বুল আলামীনের কাছে দোয়া করবো। প্রত্যেক মানুষেরই নিজ নিজ অবস্থান থেকে বন্যার্তদের সাহায্যে এগিয়ে আসা উচিত। এতে এক ভাইয়ের প্রতি অপর ভাইয়ের হক কিছুটা হলেও আদায় হবে। সামাজিক বন্ধন সুদৃঢ় হবে। দেশ জাতি ও সমাজ উপকৃত হবে।

সোমবার (২১ জুন) দিনভর নগরীর বিভিন্ন এলাকায় ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের উদ্যোগে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণকালে তিনি এ কথা বলেন। ড. শফিকুল ইসলাম মাসুদ সিলেট নগরীর বিভিন্ন বন্যাদূর্গত এলাকা পরিদর্শন করেন ও বন্যার্তদের খোঁজ খবর নেন। বন্যার্তদের হাতে ফুডপ্যাক ও বিশুদ্ধ খাবার পানি উপহার হিসেবে তুলে দেন।

ড. শফিকুল ইসলাম মাসুদের নেতৃত্বে ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের একটি টীম সোমবার দিনভর নগরীর সোবহানীঘাট, মৌবন, যতরপুর, উপশহর, সোনারপাড়াসহসহ বিভিন্ন এলাকায় বন্যাদূর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন, সিলেট মহানগর জামায়াতের আমীর মুহাম্মদ ফখরুল ইসলাম, সেক্রেটারী মোহাম্মদ শাহজাহান আলী, সহকারী সেক্রেটারী ড. নুরুল ইসলাম বাবুল, ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য আব্দুস সালাম, মোবারক হোসাইন, জামায়াত নেতা শাহীন খান, সিলেট মহানগরী কোতোয়ালী পশ্চিম থানা আমীর হাফিজ মশাহিদ আহমদ, শাহপরান পশ্চিম থানা আমীর আনোর আলী, জামায়াত নেতা আব্দুস শহীদ জোয়ারদার, গিয়াস উদ্দিন, মামুন হোসাইন, হামিদ বখত মুহিন, আবু হাসান, ওমর ফারুক ইমন প্রমূখ।

এদিকে প্রতিদিনের ন্যায় সোমবারও দিনভর সিলেট মহানগর জামায়াতের উদ্যোগে নগরীর বিভিন্ন স্থানে বন্যাদূর্গতদের মাঝে রান্না করা খাবার, শুকনো খাবার ও ত্রাণ সামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *