শুক্রবার ৩, ফেব্রুয়ারি ২০২৩
EN

হংকং কে হারাতে মরিয়া পাকিস্তান

এশিয়া কাপে গ্রুপ পর্বের শেষ ম্যাচে আজ মাঠে নামছে পাকিস্তান ও হংকং। বাঁচামরার ম্যাচে জয়ী দল গ্রুপ ‘এ’ থেকে ভারতের সঙ্গে উঠবে সুপার ফোরে। আর হেরে যাওয়া দলকে বিদায় নিতে হবে গ্রুপ পর্ব থেকেই। শারজায় বাংলাদেশ সময় সন্ধ্যা ৮টায় শুরু হবে ম্যাচটি।

অপেশাদার ক্রিকেটারদের নিয়ে গড়া হংকং দলকে হালকাভাবে নেওয়া কোনো সুযোগ নেই। দলটি নিজেদের প্রথম ম্যাচেই অনেকের হৃদয় জয় করে নিয়েছে। ভারতের মতো বিশ্বকাপজয়ী দলের বিপক্ষে একটুও ভড়কে যায়নি তারা। শেষ বল পর্যন্ত লড়াই করে ৪০ রানে হেরেছে দলটি।

ম্যাচে পাকিস্তানি ও ভারতীয় বংশোদ্ভূত বেশ কয়েকজন খেলোয়াড় রয়েছেন, তাদের মধ্যে বাবর হায়াত, নিজাকাত খান, কিঞ্চিত শাহ অন্যতম।

হংকংকে সহজভাবে নেওয়া মানেই বোকামো ছাড়া আর কিছুই নয় - বাবর আজমদের এমন সতর্কবার্তা দিয়েছেন স্বদেশি কিংবদন্তি ইনজামাম।

জয়ে পেতে প্রথম ম্যাচের একাদশে কিছু পরিবর্তন আসতে পারে বলে জানা গেছে।

আগের ম্যাচে বারবার ক্র্যাম্প করা নাসিম শাহকে বিশ্রাম দিয়ে নেওয়া হতে পারে মোহাম্মদ হাসনাইনকে। অন্যদিকে ভারতের বিপক্ষে উজ্জীবিত পারফরম্যান্স করা দলে কোনো পরিবর্তন আনছে না হংকং।

পাকিস্তানের সম্ভাব্য একাদশ

বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), ফাখর জামান, ইফতিখার জামান, খুশদিল শাহ, আসিফ আলি, মোহাম্মদ নওয়াজ, শাদাব খান, মোহাম্মদ হাসনাইন, হারিস রউফ ও শাহনওয়াজ দাহানি।

হংকংয়ের সম্ভাব্য একাদশ

নিজাকাত খান (অধিনায়ক), বাবর হায়াত, ইয়ানিম মুরতাজা, কিঞ্চিত শাহ, স্কট ম্যাকেসনি (উইকেটরক্ষক), হারুন আরশাদ, আইজাজ খান, জিশান আলি, এহসান খান, আয়ুশ শুকলা, মোহাম্মদ গাজানফার।

এমআই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *