বুধবার ৮, ডিসেম্বর ২০২১
EN

হজ বিষয়ে সুনির্দিষ্ট কোনো তথ্য নেই: ধর্ম প্রতিমন্ত্রী

অনিশ্চয়তায় চলতি বছরের হজযাত্রা। হজে যাওয়ার বিষয়ে সৌদি সরকারের কাছ থেকে সুনির্দিষ্ট কোনো তথ্য নেই বলে জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান।

অনিশ্চয়তায় চলতি বছরের হজযাত্রা। হজে যাওয়ার বিষয়ে সৌদি সরকারের কাছ থেকে সুনির্দিষ্ট কোনো তথ্য নেই বলে জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান।

আজ বুধবার (৯ জুন) দুপুরে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে দেশব্যাপী মডেল মসজিদ উদ্বোধন উপলক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, চলতি বছর পবিত্র হজ পালন করতে বাংলাদেশ থেকে কোনো যাত্রী যাবে কিনা সে ব্যাপারে আমার কাছে কোনো মেসেজ (বার্তা) নেই। সৌদি বাদশাহ’র পক্ষ থেকে এ বিষয়ে কোনো মেসেজ বা চিঠিও আসেনি। এ ধরনের কোনো চিঠি বা মেসেজ পেলে সংবাদকর্মীদের কাছে তা বিস্তারিত তুলে ধরা হবে। এ মুহূর্তে হজ নিয়ে কোনো চিন্তা করছি না।

ধর্ম প্রতিমন্ত্রী বলেন, হজ নিয়ে অনেকেই অনেক কথা বলছেন কিন্তু সেগুলো মিথ্যা ও বানোয়াট। তবে কোনো সুযোগ এলে সেজন্য সর্বাত্মক প্রস্তুতি রয়েছে এবং সরকারপ্রধান ও ধর্ম মন্ত্রণালয়ের পক্ষ থেকে সর্বাত্মক সহায়তা করা হবে।

মুজিববর্ষে প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে মোট ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন করা হবে। সেই প্রকল্পের আওতায় বৃহস্পতিবার (১০ জুন) ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন উপলক্ষে এই প্রেস ব্রিফিংয়ের আয়োজন করা হয়।

এবিএস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *