সোমবার ২৭, জুন ২০২২
EN

১০০ কেজির বাগাড়, দাম ২ লাখ টাকা

সিলেটের লালবাজারে বিক্রির জন্য আনা হয়েছে ১২০ কেজি ওজনের একটি বাঘার মাছ।

সিলেটের লালবাজারে বিক্রির জন্য আনা হয়েছে ১২০ কেজি ওজনের একটি বাঘার মাছ। আজ বৃহস্পতিবার ভোরে বিয়ানীবাজারের চারখাই এলাকার একটি নদীতে বাঘার মাছটি জেলেদের জালে আটকা পড়ে।

দুপুরে সিলেট নগরীর লালবাজারে মাছটি নিয়ে আসেন বিক্রেতা আনোয়ার হোসেন। তিনি মাছটির দাম হাঁকছেন ২ লাখ টাকা।

মাছ ব্যবসায়ী আনোয়ার হোসেন বলেন, গতকাল বুধবার গভীর রাতে সিলেটের বিয়ানীবাজারের কুশিয়ারা নদীতে জেলেদের জালে ধরা পড়ে বাগাড় মাছটি। পরে আজ ভোরে বিক্রির জন্য সিলেটের লালবাজারে নিয়ে এলে মাছটি তিনি কিনে নেন।

জানালেন, মাছটি অনেকেই কিনতে চাইছেন। কিন্তু চাহিদামতো দাম পাচ্ছেন না। আস্ত বিক্রি করতে না পারলে মাছটি কেটে ভাগা হিসেবে বিক্রি করবেন বলে জানালেন তিনি।

আজ দুপুরে বাজারে গিয়ে দেখা যায়, বাঘাড় মাছটি দেখতে উৎসুক মানুষ ভিড় জমিয়েছেন। অনেকে মাছের দাম জেনে নিচ্ছেন। উৎসুক অনেকে কেজি দরে কেনার আগ্রহ জানিয়ে মাছ ব্যবসায়ী আনোয়ার হোসেনের ফোন নম্বর সংগ্রহ করে রাখছেন।

বাগাড় মাছ দেখতে আসা নগরের মেন্দিবাগ এলাকার বাসিন্দা রাজু আহমদ বলেন, ‘লালবাজার থেকে আগে কয়েকবার বাগাড় মাছ কেজি দরে কিনেছি। মাছটি খেতে সুস্বাদু। আজকে বাজারে বাগাড় আনা হয়েছে শুনে এসেছি। কেজি দরে বিক্রি হলে কেনার আগ্রহ আছে।’

লালবাজার মৎস্য ব্যবসায়ী সমবায় সমিতির সাধারণ সম্পাদক গোলজার আহমদ বলেন, বড় আকারের বাগাড় মাছ লালবাজারে এর আগেও বিক্রি হয়েছে। আজ বিক্রির জন্য আনা মাছটির ওজন ১০০ কেজি। সিলেটের বিভিন্ন নদীতে প্রায়ই বড় আকারের বাঘাড় মাছ ধরা পড়ে।

সেগুলো বিক্রি করতে লালবাজারে নিয়ে আসা হয়। এ ছাড়া সিলেটসহ আশপাশের এলাকাগুলোতে বড় আকারের মাছ পাওয়া গেলে এখানে আনার জন্য মৎস্যজীবীদের বলে রাখা আছে।

এএস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *