রবিবার ২৭, নভেম্বর ২০২২
EN

৪০০ কোটির ক্লাবে কানতারা

কন্নড় ভাষার বহুল আলোচিত সিনেমা ‘কানতারা মুক্তির ৫০তম দিন পার করে ফেলেছে । তবে এত দিন পরও বক্স অফিস দাপিয়ে বেড়াচ্ছে ছবিটি। ১৬ কোটি রুপি বাজেটের সিনেমাটি সোমবার (২১ নভেম্বর) পর্যন্ত বিশ্বব্যাপী প্রায় ৪০০ কোটি রুপি আয় করেছে।

ঋষভ শেঠি নির্মিত এ সিনেমা আজ (২২ নভেম্বর) মুক্তির ৫৩তম দিন অতিক্রম করতে যাচ্ছে। সিনেমাটি মুক্তির পর থেকে বক্স অফিস কাঁপাচ্ছে। ভারতীয় পাঠকপ্রিয় গণমাধ্যম ‘হিন্দুস্তান টাইমস’ প্রকাশিত এক খবরে এমনটাই জানা গেছে।

কর্ণাটকে সর্বকালের সবচেয়ে বেশি আয় করা সিনেমার তালিকায় ‘কানতারা’ দ্বিতীয়, যার আয় ১৬৬.৫০ কোটি রুপি! ‘কেজিএফ টু’ সিনেমার চেয়ে ৫ কোটি রুপি কম। আশা করা যাচ্ছে, আগামী সপ্তাহে এ রেকর্ড ভেঙে দেবে ‘কানতারা’। ভারতের এ রাজ্যে সাম্প্রতিক সময়ে সবচেয়ে বেশি দেখা সিনেমাও এটি; যেখানে ৯০ লাখ টিকিট বিক্রি হয়েছে।

গত ৩০ সেপ্টেম্বর কর্ণাটকের ২৫০টি প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘কানতারা’। একই সময়ে মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইউরোপ, মধ্যপ্রাচ্য এবং অস্ট্রেলিয়ায় মুক্তি পায় এটি। কন্নড় ভাষায় সাফল্যের পর তেলেগু, হিন্দি, তামিল এবং মালায়ালাম ভাষায় ডাবিং করার ঘোষণা দেন পরিচালক।

পরিকল্পনা অনুযায়ী, গত ১৪ অক্টোবর হিন্দি, ১৫ অক্টোবর তেলেগু ও তামিল ভাষায় মুক্তি পায় এটি। প্রথমে হিন্দি সংস্করণটি ভারতের ৮০০টির বেশি স্ক্রিনে মুক্তির ঘোষণা করা হয়েছিল; পরে এটি ২ হাজার ৫০০ স্ক্রিনে মুক্তি পায়।

পৌরাণিক কাহিনী নির্ভর ‘কানতারা’র চিত্রনাট্য লিখেছেন এবং পরিচালনা করেছেন রিষভ শেঠি। ‘কানতারা’ শব্দের অর্থ গহীন জঙ্গল। ছবির গল্প স্থানীয় গ্রামবাসীর দেবতা ‘ভূতা’কে কেন্দ্র করে নির্মিত হয়েছে।

এন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *