মঙ্গলবার ৭, ডিসেম্বর ২০২১
EN

৫ উইকেটে নিউজিল্যান্ডকে হারালো পাকিস্তান

নিউজিল্যান্ডের দেয়া মাত্র ১৩৫ রানের লক্ষ্যে খেলতে নেমে ৮৭ রানেই ৫ উইকেট হারিয়ে ফেলে চাপে পড়েছিল পাকিস্তান। তবে সেখান থেকে দলকে টেনে তুলেছেন অভিজ্ঞ তারকা শোয়েব মালিক ও আসিফ আলি।

নিউজিল্যান্ডের দেয়া মাত্র ১৩৫ রানের লক্ষ্যে খেলতে নেমে ৮৭ রানেই ৫ উইকেট হারিয়ে ফেলে চাপে পড়েছিল পাকিস্তান। তবে সেখান থেকে দলকে টেনে তুলেছেন অভিজ্ঞ তারকা শোয়েব মালিক ও আসিফ আলি। আর শেষপর্যন্ত ৮ বল হাতে রেখেই কিউইদের ৫ উইকেটে হারিয়ে জয়ের ধারা অব্যাহত রেখেছে পাকিস্তান।

শেষ ৩ ওভারে পাকিস্তানের প্রয়োজন পড়ে ২৪ রানের। এমন পরিস্থিতিতে দুর্দান্ত খেলেছেন শোয়েব ও আসিফ। ১৭তম ওভারে আসিফের ছক্কাসহ মোট আসে ১৩ রান। পরের ওভারে আরো চমৎকার খেলেন শোয়েক।

প্রথম পাঁচ বলে ১৩ রান নেন শোয়েব। সান্টনারের ওই ওভারে মোট আসে ১৫ রান। অর্থাৎ জয়ের বন্দরে পৌঁছতে শেষ ২ ওভারে প্রয়োজন পড়ে ৯ রানের। ১৯তম ওভারে দ্রুতগতির পেসার ট্রেন্ট বোল্টকে অনায়াসে খেলেই তা পূরণ করে ফেলেন আসিফ। ৮ বল হাতে রেখেই নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছে যায় পাকিস্তান।

ভারতের বিপক্ষের ম্যাচের মতো দ্বিতীয় ম্যাচেও ভালো খেলেছেন উইকেটকিপার ব্যাটার মোহাম্মদ রিজওয়ান। তবে মঙ্গলবার দেখেশুনে খেলেছেন এই ওপেনার। ৫ বাউন্ডারিতে ৩৪ বলে ৩৩ করে ইশ সোধির বলে এলবিডব্লিউ হন, যা দলের সর্বোচ্চ রান।

ভারতের বিপক্ষে ম্যাচের মতো এ দিন জ্বলে ওঠেননি অধিনায়ক বাবর আজম। ১১ বলে ৯ রান করে টিম সাউদির বলে সরাসরি বোল্ড হয়ে ফেরেন। এরপর ফখর জামান ও হাফিজ সমান ১১ রান করে আউট হলে বিপদে পড়ে পাকিস্তান। সেখান থেকে দলকে টেনে তুলেন শোয়েব মালিক। ২ বাউন্ডরি ও এক ছক্কায় ২০ বলে ২৬ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন তিনি।

১২ বলে ২৭ রানের ঝড়ো ইনিংস খেলে দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন আসিফ আলি। মূলত সুপার টুয়েলভে পাকিস্তানের দ্বিতীয় জয়ে অবদান বেশি বোলারদের।

এবিএস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *