সোমবার ৬, ফেব্রুয়ারি ২০২৩
EN

YBF এর আয়োজনে “ল” সামিট-২০২২ অনুষ্ঠিত

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের সামাজিক প্ল্যাটফর্ম “ইয়্যুথ ফর বেটার ফিউচার সোসাইটি”(YBF) এর উদ্যোগে আইন বিভাগের শিক্ষার্থীদের নিয়ে “ল” সামিট-২০২২ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৫ নভেম্বর) সকাল ৯ টায় বাংলাদেশ সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন অডিটোরিয়ামে সংগঠনটির আয়োজনে তৃতীয় বারের মত এই “ল” সামিট অনুষ্ঠিত হয়।

সামিটে দেশ সেরা বেসরকারি বিশ্ববিদ্যালয়- নর্থ সাউথ, ড্যাফোডিল, ইস্ট-ওয়েস্ট, নর্দান, সোনারগাঁও, সাউথইস্ট, মানরাতসহ মোট ৫০ বেসরকারী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের মোট ৫০০ জন ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করে।

YBF-এর সভাপতি হুমায়ুন কবিরের পরিচালনায় এবং সেক্রেটারি আব্দুর রহিমের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের সাবেক বিচারপতি ও বাংলাদেশ নির্বাচন কমিশনের সাবেক প্রধান নির্বাচন কমিশনার বিচারপতি আব্দুর রউফ।

এ সময় আরও উপস্থিত ছিলেন রাজশাহী জেলা দায়রা ও যুগ্ম জজ শাহাদাত হোসেন, আইনজীবী মোহাম্মদ শিশির মুনির, বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার তরিকুল ইসলাম, এডভোকেট আজিমুদ্দিনসহ আইনজীবীবৃন্দ।

বিচারপতি আব্দুর রউফ বলেন, “দেশ গঠনে অতুলনীয় ভুমিকা রাখতে এবং আদর্শ ও কল্যানময় দেশ গঠনে আইনের ছাত্রদের বিকল্প নেই।

এসময় অতিথিবৃন্দ “রোড টু জাজ” “Career as a practicing Advocate challenge & prospects” “ব্যারিস্টার হওয়া আমার স্বপ্ন”“ লিগ্যাল ক্যারিয়ার সম্ভাবনা ও প্রস্তুতি”র ওপর আইনের খুঁটিনাটি নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

সামিটে YBF সভাপতি বলেন, “আজকের আইন বিভাগের শিক্ষার্থীদের হাতেই আমাদের দেশের আগামী দিনের আইন তার নিজস্বতা লাভ করবে এবং এরাই আমাদের আগামী দিনের স্বপ্ন। তিনি সকল শিক্ষার্থীদের বিবেকবান আইনজীবী হিসেবে নিজেকে তৈরি করা আহবান জানান এবং YBF এর কার্যক্রমের সার্বিক দিক তুলে ধরেন। সবশেষ তিনি সকলের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন।

এমআই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *