tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light

ব্যবহারের শর্তাবলি

পাঠক ও ভিজিটরদের আমরা টাইমনিউজ বিডি এবং এর বিভিন্ন ওয়েবসাইট, কনটেন্ট ও সেবা ‘ব্যবহারের শর্তাবলি’ পড়তে স্বাগত জানাই। ডব্লিউডব্লিউডব্লিউ, ডিজিটাল ও সামাজিক যোগাযোগ প্ল্যাটফর্ম, আরএসএস ফিড—নানা পথে পাঠকেরা আমাদের কনটেন্ট পড়ার জন্য আসতে পারেন। বিভিন্ন ডিভাইসের মাধ্যমে আমাদের কনটেন্টে প্রবেশ করা সম্ভব, সেসব নিছক কম্পিউটার, মুঠোফোন এর মধ্যে সীমাবদ্ধ নয়। আমাদের কনটেন্ট সেবা গ্রহণ করার মাধ্যমে বা কনটেন্ট, ছবি ও তথ্য দেখা বা পাঠের মাধ্যমে পাঠক ও দর্শনার্থীরা আমাদের ‘ব্যবহারের শর্তাবলি’ মেনে নিচ্ছেন বলে আমরা ধরে নেব। একই সঙ্গে তাঁরা টাইমনিউজ বিডির ‘গোপনীয়তা নীতি’ মেনে নিচ্ছেন বলেও ধরে নেওয়া হবে। এসব নিয়ে কারও আপত্তি বা বক্তব্য থাকলে এই ঠিকানায় ইমেইল পাঠিয়ে জানাতে অনুরোধ করছি: [email protected]

পাঠকের আপত্তি বা বক্তব্য গ্রহণ করা বা না করার এখতিয়ার টাইমনিউজ বিডির। টাইমনিউজ বিডির সব পাঠককে এই ‘ব্যবহারের শর্তাবলি’ মেনে চলতে হবে। তাঁরা তা না মানলে বা ব্যবহারের শর্তাবলি-পরিপন্থী কোনো কিছু ঘটলে গ্রাহকের অ্যাকাউন্ট স্থগিত করা থেকে তাঁদের ওয়েবসাইটে প্রবেশ ইত্যাদি নানা কিছুর ওপর নিষেধাজ্ঞা প্রয়োগ করা হতে পারে। টাইমনিউজ বিডির ওয়েবসাইটে প্রবেশ করা কিংবা অ্যাপ্লিকেশন ব্যবহার করার অর্থ হলো, গ্রাহক বা দর্শনার্থীরা টাইমনিউজ বিডির সেবা নিচ্ছেন এবং ‘ব্যবহারের শর্তাবলি’ মেনে নিতে সম্মতি দিচ্ছেন। এই সেবার মধ্যে আছে লেখা, ছবি, গ্রাফিকস, অডিও, ভিডিও, সফটওয়্যার ইত্যাদি।

মেধাসম্পদের অধিকার

টাইমনিউজ বিডির কনটেন্ট, লোগো, স্বত্ব, ট্রেডমার্ক, পেটেন্ট, লেখা, ছবি, গ্রাফিকস, ডোমেইন নেম, অডিও, ভিডিও এবং টাইমনিউজ বিডির সঙ্গে সম্পর্কিত মেধাসম্পদ ও ব্র্যান্ডের অন্যান্য বৈশিষ্ট্য ও নাম টাইমনিউজ বিডি এবং এর লাইসেন্সধারীর মালিকানাধীন। টাইমনিউজ বিডির কিংবা এর লাইসেন্সধারীর মেধাসম্পদে বাণিজ্যিক বা অবাণিজ্যিক কোনো উদ্দেশ্যেই ব্যবহারকারী কোনো অধিকার দাবি করতে পারবেন না। এ ছাড়া টাইমনিউজ বিডির কনটেন্ট দিয়ে ব্যবহারকারী নতুন কিছু বানাতেও পারবেন না। স্বত্ব বা মেধাসম্পদ লঙ্ঘন করা হলে টাইমনিউজ বিডি কর্তৃপক্ষ আইনানুগ ব্যবস্থা নিতে পারবে। স্বত্ব বা মেধাসম্পদ লঙ্ঘনের ঘটনা চোখে পড়লে এই ঠিকানায় ইমেইল পাঠাতে পারেন: [email protected]

আমাদের সেবা: আপনার ব্যবহার

পাঠক ও ভিজিটরদের শুধু আইনগতভাবে বৈধ কাজে কিংবা পাঠের লক্ষ্যে টাইমনিউজ বিডির সাইটের সেবা নিতে হবে। ওয়েবসাইট ও অ্যাপ্লিকেশনের অডিও-ভিজ্যুয়াল উপাদান কেবলই দেখা ও শোনার জন্য, এর বাইরে আর কিছুর জন্য টাইমনিউজ বিডি অনুমতি দেয় না। টাইমনিউজ বিডি সামাজিক মাধ্যমে তার কনটেন্ট ভাগাভাগির জন্য পাঠকদের উদ্বুদ্ধ করে। তবে আমাদের কনটেন্ট সামাজিক বা ডিজিটাল মাধ্যমে অবশ্যই অবিকৃতভাবে এবং টাইমনিউজ বিডির কনটেন্ট হিসেবে স্বীকৃতি দিয়ে পরিবেশন করতে হবে। আমাদের ওয়েবসাইট হ্যাক করা নিষিদ্ধ। কনটেন্টের নিরাপত্তা বিধানকে পাশ কাটানোও নিষিদ্ধ।

সেবাগ্রহণকারী ব্যক্তি বা প্রতিষ্ঠান বাণিজ্যিক বা অবাণিজ্যিক যা-ই হোন না কেন, আমাদের সেবা ব্যবহার করা যাবে কেবলই অবাণিজ্যিক উদ্দেশ্যে। টাইমনিউজ বিডির গ্রাহক ও পাঠকেরা এর সেবা ও মেধাসম্পদে প্রবেশাধিকার পান কিছু নিয়মানুগ সীমাবদ্ধতা মেনে; যেমন ব্যবহারকারীরা বিদ্যমান সেবা কেবল ব্যক্তিগত ও অবাণিজ্যিক উদ্দেশ্যে ব্যবহার করতে পারেন। বাণিজ্যিক উদ্দেশ্যে আমাদের কোনো কনটেন্ট ব্যবহার বা বিক্রি করা যাবে না, তবে টাইমনিউজ বিডিতে পরিবেশিত ব্যবহারকারীর নিজের সৃষ্ট কনটেন্টের ক্ষেত্রে তা প্রযোজ্য হবে না। টাইমনিউজ বিডির কনটেন্ট লক্ষ্য করে ব্যবহারকারীরা উসকানিমূলক বা আক্রমণাত্মক ভাষা ও ছবি ব্যবহার বা মন্তব্য করতে পারবেন না।

কনটেন্ট সরিয়ে নেওয়া

ওয়েবসাইট ও অ্যাপ্লিকেশন থেকে টাইমনিউজ বিডি নিজের ক্ষমতাবলে যেকোনো সময় যেকোনো কনটেন্ট সরিয়ে নিতে পারে।

তৃতীয় পক্ষের কনটেন্ট

তৃতীয় পক্ষের কনটেন্ট, অর্থাৎ যে কনটেন্ট টাইমনিউজ বিডি সৃষ্টি করেনি, টাইমনিউজ বিডি কোনোভাবেই তার দায় বহন করবে না। সে কনটেন্ট টাইমনিউজ বিডিতে প্রদর্শিত হলেও তৃতীয় পক্ষের বলে বিবেচিত হবে।

বিজ্ঞাপন

টাইমনিউজ বিডির ওয়েবসাইটে যেসব বিজ্ঞাপন পরিবেশিত হয়, সেগুলোর মালিকানা তৃতীয় পক্ষের। তবে তারা পাঠকদের তথ্য সংগ্রহ করতে পারে এবং অন্য পক্ষের সঙ্গে তা আদান-প্রদানও করতে পারে। এর ফলে কোনো সমস্যা উদ্ভূত হলে তার দায় টাইমনিউজ বিডি নেবে না। এ ধরনের বিজ্ঞাপন টাইমনিউজ বিডির ওয়েবসাইটে প্রদর্শিত হলেও তার দায় টাইমনিউজ বিডির নয়।

পরিবর্তন

টাইমনিউজ বিডি যেকোনো সময় তার যেকোনো নীতিমালায় সংশোধন, পরিবর্তন, পরিবর্ধন, পরিমার্জন আনার অধিকার রাখে। তবে সেসব পরিবর্তন ওয়েবসাইটে তুলে দেওয়া হবে। এরপর গ্রাহক যখন ওয়েবসাইট ব্যবহার করবেন, তখন ধরে নেওয়া হবে, তিনি সে পরিবর্তনগুলো মেনে নিয়েই সাইটে প্রবেশ করেছেন। পাঠক তখন তা মেনে চলতে বাধ্য। সে জন্য কোথায়, কখন, কী পরিবর্তন এসেছে, পাঠকদের তা লক্ষ রাখতে আমরা অনুরোধ করছি।

দেশের বাইরে থেকে ওয়েবসাইটে প্রবেশ

বাংলাদেশের বাইরে থেকে পাঠকেরা যেসব ব্যক্তিগত তথ্য দেবেন, তা ‘ব্যবহারের শর্তাবলি’ ও ‘গোপনীয়তা নীতি’ অনুযায়ী প্রক্রিয়া করা হবে।

আপনার কনসার্ন

আমাদের সাইটে প্রদর্শিত উপাদান সম্পর্কে আপনার কোন উদ্বেগ থাকলে, অনুগ্রহ করে যোগাযোগ করুন

২৪/২ ইস্কাটন গার্ডেন, ৪র্থ তলা, রমনা, ঢাকা-১০০০ ।

মোবাইল: ০১৯৮৫৩৩৫৪৪০,

Email: [email protected], [email protected]