tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ১৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:২৪ পিএম

জয়ের ধারা অব্যাহত তামিমের বরিশালের


428184478_1106968243832304_4166694331888323915_n_1_1

চলতি বিপিএলে এরইমধ্যে বিদায় নিশ্চিত হয়েছে দুর্দান্ত ঢাকার। প্রথম ম্যাচ জিতে টুর্নামেন্ট শুরু করলেও টানা আট ম্যাচ হেরে শেষ চারের দৌড় থেকে ছিটকে গেছে দলটি।


চট্টগ্রামে নিয়মরক্ষার ম্যাচেও তামিমের বরিশালের কাছে হারল মোসাদ্দেক হোসেনের দল।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে ছয় উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৮৬ রান তোলে বরিশাল। জবাবে ২০ ওভারে আট উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৫৯ রান তোলে ঢাকা। ২৭ রানের জয়ে পয়েন্ট টেবিলের তিনে ওঠে গেল বরিশাল।

১৮৭ রানের বড় লক্ষ্য তাড়ায় নেমে বাজে শুরু করে ঢাকা। দলীয় ১০ রানের মাথায় নাঈম শেখের বিদায়ে প্রথম উইকেট হারায় দলটি। চার বলে ১০ রান করে সাজঘরে ফেরেন এই ব্যাটার। এরপর দলীয় ১৪ রানের মাথায় অ্যাডাম রসিংটোনের বিদায়ে দ্বিতীয় উইকেট হারায় ঢাকা। দুই বলে চার করেন এই ব্যাটার।

এরপর আর কোনো ব্যাটারই নামের প্রতি সুবিচার করতে পারেননি। নিয়মিতি বিরতিতে উইকেট হারিয়ে বেশ চাপে পড়ে দলটি। শেষদিকে অ্যালেক্স রসের দারুণ ব্যাটিংয়ে কিছুটা প্রতিরোধ গড়ে ঢাকা। তবে, সেটা জয়ের জন্য যথেষ্ঠ ছিল না। ব্যাট হাতে সর্বোচ্চ ৮৯ রান করেন অ্যালেক্স রস।

এর আগে, ব্যাটিংয়ে নেমে আহমেদ শেহজাদকে নিয়ে শুরুটা চমৎকার করেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। উদ্বোধনী জুটিতে আসে ৭৬ রান। ২২ বলে ২৪ করে আলাউদ্দিন বাবুর বলে শেহজাদ আউট হন। ২৩ বলে ২৮ রানের সম্ভাবনা জাগানিয়া ইনিংস খেলেন সৌম্য সরকার। তবে, তার ইনিংসটি থামান শরিফুল ইসলাম।

একদিক আগলে রেখে তামিম খেলেন চমৎকার দুর্দান্ত এক ইনিংস। ৪৫ বলে ৭১ রানের ইনিংসটি সাজানো ছিল সাতটি চার ও চারটি ছক্কার মারে। তাকেও ফেরান বাবু। শেষ দিকে লোয়ার অর্ডারের ছোট ছোট ইনিংসে স্কোরবোর্ডে ১৮৬ রান দাঁড় করায় বরিশাল।

এমএইচ