tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১২ ডিসেম্বর ২০২৩, ২১:০১ পিএম

সারাদেশে গ্রেফতার-নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জামায়াতের


798295_140

দেশের বিভিন্ন স্থানে পুলিশের গ্রেফতার, নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং চলমান অবরোধ কর্মসূচি সফল করার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামী ।


মঙ্গলবার (১২ ডিসেম্বর) বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এ টি এম মা’ছুম এক বিবৃতি প্রদান করেছেন।

তিনি বলেন, আন্তর্জাতিক মানবাধিকার দিবসের মাসেও জালিম সররকার সারাদেশে বিরোধীদলের গ্রেফতার, জুলুম-নির্যাতন ও হয়রানি অব্যাহত রেখেছে। দেশে নাগরিকদের জানমালের কোনো নিরাপত্তা নেই। কথা বলার অধিকার, স্বাধীন মত প্রকাশের অধিকার, ন্যায়বিচার ও সুশাসন বলতে কিছুই নেই। সরকারের অকথ্য নির্যাতনে বাংলাদেশের মানবাধিকার ভূলুণ্ঠিত। গ্রেফতার-নির্যাতন চালিয়ে সরকার দেশটাকে কারাগারে পরিণত করেছে। দেশের মানুষ আজ মহাআতঙ্কে দিনাতিপাত করছে।

তিনি আরো বলেন, রাজশাহী মহানগরী শাখা জামায়াতের প্রচার ও মিডিয়া সেক্রেটারি অধ্যাপক এ কে এম সারোয়ার জাহানসহ সারাদেশে গত ২৪ ঘণ্টায় জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের ২৯ জন নেতাকর্মীকে অন্যায়ভাবে গ্রেফতার করা হয়েছে। মিটিং-মিছিল করা যেকোনো নাগরিকের সাংবিধানিক অধিকার। স্বৈরাচারী সরকার জামায়াতের শান্তিপূর্ণ মানববন্ধনসহ গণতান্ত্রিক সকল কর্মসূচিতে বাধা দিয়ে মানবাধিকার লঙ্ঘিত করছে। আমি সরকারের মানবাধিকার পরিপন্থী কর্মকাণ্ড ও জুলুম-নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং আমিরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ গ্রেফতার হওয়া সকল নেতাকর্মীর দ্রুত মুক্তি দাবি করছি। পাশাপাশি ঘোষিত কর্মসূচি শান্তিপূর্ণভাবে সফল করে আন্দোলনকে চূড়ান্ত লক্ষে নিয়ে যাওয়ার জন্য আমি জামায়াতে ইসলামীর সর্বস্তরের নেতাকর্মী এবং সংগ্রামী দেশবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি।’

প্রেস বিজ্ঞপ্তি

এমএইচ