tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জীবনযাপন প্রকাশনার সময়: ১০ অক্টোবর ২০২২, ১০:২৬ এএম

গোপনে ধনী কারা?


2

যদি আপনি মনে করেন যে কারও বাহ্যিক রূপ দেখে তার সামাজিক অবস্থান বোঝা সম্ভব, সেটি আসলে ভুল। কাউকে বাইরে থেকে দেখেই তার আর্থিক সক্ষমতা সম্পর্কে ধারণা করা আসলেই অসম্ভব। ধনী মানুষেরা যে সব সময় দামী ও জমকালো পোশাক পরে ঘুরে বেড়ায়, তা কিন্তু নয়। তারা সাধারণ ভাবে চলাফেরা করতে ভালোবাসে। অপরদিকে তুলনামূলক কম সামর্থ্যবান মানুষেরা জমকালো ও দামী পোশাক-আশাক ব্যবহার করতে পছন্দ করে। কারণ তারা সবাইকে দেখাতে চেষ্টা করে যে তারা ধনী। যদিও আসলে তা নয়।


এবার তবে চলুন জেনে নেওয়া যাক ধনী ব্যক্তির গোপন কিছু লক্ষণ :

নতুন ধারণা সম্পর্কে উৎসাহী :

যেসব ব্যক্তি গোপনে ধনী তারা সব সময় নতুন ধারণা বা তথ্যের প্রতি আগ্রহী থাকে। তারা যেকোনো ক্ষেত্র থেকে সব সময় জ্ঞান অর্জন করার জন্য মুখিয়ে থাকে। জ্ঞানের প্রতি তাদের তৃষ্ণা থাকে। যে কারণে তারা সব সময় এমন সব বিষয় খুঁজে বেড়ায় যেখান থেকে কিছু না কিছু শেখা যায়।

তারা অতিরিক্ত কেনাকাটা করে না :

ধনী ব্যক্তিরা অন্য সবার সামনে তাদের টাকার গল্প করে না কিংবা অর্থ সংক্রান্ত কোনো তথ্য জানায় না। তারা বাড়তি খরচ করে না। কারণ তারা জানে যে কোনো কারণে খরচ নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে ঋণের সাগরে হাবুডুবু খেতে হতে পারে। সেইসঙ্গে তারা অন্যদের সামনে তাদের অর্থ-সম্পদ নিয়ে বড়াইও করে না।

উপার্জনের একাধিক উৎস থাকে :

যারা গোপনে ধনী, তাদের আয়ের উৎস কেবল একটিই থাকে না। তাদের আরও অনেক আয়ের উৎস থাকে। যে তাদের উপার্জন বাড়াতে সাহায্য করে। তারা কেবল একটি উৎসের প্রতিই নির্ভরশীল থাকে না। কারণ তারা ভালো করেই জানে যে শুধু একটি চাকরি বা কাজে নিবেদিত থেকে আর্থিক সাফল্য অর্জন করা সম্ভব নয়। 

তারা শো-অফ করে না :

ধনী ব্যক্তিরা শো-অফ করে না। তারা নিয়মিত ব্র্যান্ডেড পোশাকও নিয়মিত পরে না বা তাদের দামী জিনিস-পত্র সবাইকে দেখিয়ে বেড়ায় না। আসলে তারা শো-অফ করা বা দেখিয়ে বেড়ানোর প্রয়োজন মনে করে না। এই বৈশিষ্ট্য তাদেরকে অন্যদের থেকে আলাদা করে তোলে।

স্বল্পমেয়াদী লাভে বিশ্বাসী নয় :

এ ধরনের ব্যক্তিকে আপনি স্বল্পমেয়াদী কোনো লাভের প্রলোভন দেখাতে পারবেন না। ধনী ব্যক্তিরা কখনোই স্বল্পমেয়াদী লাভের প্রতি উৎসাহী হবে না। কারণ তারা কেবল দীর্ঘমেয়াদী লক্ষ্যের দিকে এগিয়ে যেতেই পছন্দ করে। যার মাধ্যমে তারও আরও লাভবান হতে পারে। তারা ভবিষ্যতের জন্য কঠোর পরিশ্রমেও পিছ-পা হয় না।

কার্যকরী কমিউনিকেশন স্কিল :

ধনী ব্যক্তিরা সব সময়ই কমিউনিকেশন স্কিল সব সময়েই ভালো থাকে। কারণ তারা জানে কীভাবে নিজের আইডিয়া অন্যদের সঙ্গে শেয়ার করতে হবে এবং কীভাবে ব্যবসা করতে হয়। তারা খুব সহজেই মানুষের সঙ্গে মিশতে পারে বা যোগাযোগ করতে পারে। সেইসঙ্গে তারা অন্যকে খুব সহজেই নিজের আইডিয়াগুলো বোঝাতে সক্ষম হয়।

এন