tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৮ সেপ্টেম্বর ২০২৩, ১৯:২৪ পিএম

জুলুম-নিপীড়ন যত বৃদ্ধি পাবে আন্দোলন ততো বেগবান হবে: বুলবুল


Photo Press St (DCS 8 Sep 2023) (2)

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুল বলেছেন, জুলুম-নিপীড়ন যত বৃদ্ধি পাবে জনগণের অধিকার আদায়ের আন্দোলন তত বেগবান হবে।


শুক্রবার (৮ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি একথা বলেন।

এদিন যাত্রাবাড়ীতে ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াত মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর জানাযায় বাঁধা, কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠা, নেতৃবৃন্দের মুক্তি ও সারাদেশে নেতা-কর্মীদের গ্রেফতারের প্রতিবাদে মিছিল ও সমাবেশ করে। সমাবেশ শেষে ফেরার পথে পুলিশের অতর্কিত হামলা, গুলিবর্ষণ, টিয়ারশেল নিক্ষেপ ও জামায়াত কর্মীসহ অর্ধশতাধিক নিরীহ পথচারিকে গ্রেফতারের অভিযোগ করে দলটি। ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তিনি এ বিবৃতি প্রদান করেন।

বিবৃতিতে নূরুল ইসলাম বুলবুল বলেন, সরকার জনগণের বাকস্বাধীনতা ও মৌলিক অধিকার হরণ করে দেশকে আজ পুলিশি রাষ্ট্রে পরিণত করেছে। রাষ্ট্রের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আজ সরকারের হাতিয়ার হিসেবে ব্যবহৃত হচ্ছে। এরই ধারাবাহিকতায় বিনা উস্কানিতে রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের শান্তিপুর্ণ মিছিল ও সমাবেশ শেষে ফেরার পথে পুলিশ অতর্কিত হামলা, গুলিবর্ষণ ও টিয়ারশেল নিক্ষেপ করে এক ভীতিকর পরিস্থিতির অবতারণা করে এবং সম্পুর্ন অন্যায়ভাবে জামায়াত-শিবির কর্মীসহ অর্ধশতাধিক নিরীহ পথচারিকে গ্রেফতার করে। আমি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে গ্রেফতারকৃত সকল নেতাকর্মীকে নিঃশর্ত মুক্তি দেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানাচ্ছি।

তিনি আরও বলেন, সরকার গত ১৫ বছর ধরে জামায়াতে ইসলামীর নেতাকর্মীদের ওপর যেভাবে জুলুম, নির্যাতন চালিয়ে রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করছে, এটা তারই ধারাবাহিকতা মাত্র।আমরা স্পষ্ট ভাষায় বলতে চাই, জামায়াতে ইসলামী একটি নিয়মতান্ত্রিক ও গণতান্ত্রিক রাজনৈতিক দল। মিটিং-মিছিল ও সমাবেশ করা যে কোনো রাজনৈতিক দলের সাংবিধানিক অধিকার। এ অধিকার থেকে বঞ্চিত করার এখতিয়ার কারো নেই। জুলুম-নির্যাতন চালিয়ে অতীতের কোনো স্বৈরাচারী জালেম সরকার যেমন ক্ষমতায় থাকতে পারেনি তেমনি বর্তমান সরকারও ক্ষমতায় টিকে থাকতে পারবে না।

তিনি বলেন, গ্রেফতার, নির্যাতন ও মিথ্যা মামলা দিয়ে জনগণের অধিকার প্রতিষ্ঠার আন্দোলনকে দমিয়ে রাখা যাবে না। জুলুম-নিপীড়ন যত বৃদ্ধি পাবে নেতৃবৃন্দের মুক্তি, কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠার দাবিসহ জনগণের অধিকার আদায়ের আন্দোলন তত বেগবান হবে ইনশাআল্লাহ। গণতন্ত্র হরণকারী এই জুলুমবাজ সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য আমি ঢাকাবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি।

প্রেস বিজ্ঞপ্তি