tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৫ অগাস্ট ২০২৩, ১৯:৫০ পিএম

সারাদেশে অর্ধশতাধিক নেতাকর্মীকে গ্রেফতারে জামায়াতের নিন্দা ও প্রতিবাদ


জামায়াত

বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা উত্তর সাংগঠনিক জেলা শাখার আমীর আফজাল হোসাইনসহ দেশের বিভিন্ন স্থান থেকে প্রায় অর্ধশতাধিক নেতাকর্মীকে গ্রেফতার এবং আজ ৫ আগস্ট রংপুর মহানগর শাখার শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলে পুলিশের হামলা ও গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে দলটির ভারপ্রাপ্ত আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান।


শনিবার (৫ আগস্ট) এ বিষয়ে তিনি এক বিবৃতি প্রদান করেন।

বিবৃতিতে মুজিবুর রহমান বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা উত্তর সাংগঠনিক জেলা শাখার আমীর মো. আফজাল হোসাইনকে গত ৩ আগস্ট দিবাগত রাতে তার বাসা থেকে গ্রেফতার করা হয়েছে। ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের অফিস সংস্কারের সময় ৬ জন নির্মাণ শ্রমিক ও ১ জন সিকিউরিটি গার্ডকে গ্রেফতার, ঢাকা মহানগরী উত্তরের ৫ জন, ঢাকা জেলা দক্ষিণ থেকে ২ জন, মেহেরপুরের ১ জনসহ সারাদেশ থেকে গত দুই দিনে প্রায় অর্ধশতাধিক নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়েছে। আজ ৫ আগস্ট রংপুর মহানগর শাখার শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলে পুলিশ হামলা করে ৩০ জনকে আহত ও ৮ জনকে গ্রেফতার করেছে। আমি এসব অন্যায় গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

তিনি বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকেই প্রতিনিয়ত জামায়াতে ইসলামীসহ বিরোধী দলের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীদের বিরুদ্ধে নতুন নতুন মামলা দায়ের করে হুলিয়া জারি করছে। পুরোনো মামলার জামিন বাতিল করে দিয়ে লোকদের গণহারে গ্রেফতার করে দেশে এক ত্রাসের রাজত্ব কায়েম করেছে। গত এক সপ্তাহে রাজধানী ঢাকাসহ সারা দেশ থেকে জামায়াতে ইসলামীর প্রায় আট শতাধিক নেতা-কর্মীকে পুলিশ অন্যায়ভাবে গ্রেফতার করেছে।

তিনি আরও বলেন, হামলা-মামলা, গ্রেফতার অভিযান ও হয়রানি বন্ধ করে ঢাকা উত্তর সাংগঠনিক জেলা জামায়াতের আমীর মো. আফজাল হোসাইনসহ সারা দেশ থেকে জামায়াতে ইসলামী ও বিরোধী দলের গ্রেফতারকৃত সকল নেতা-কর্মীকে অবিলম্বে মুক্তি দেয়ার জন্য আমি সরকারের প্রতি আহবান জানাচ্ছি।

প্রেস বিজ্ঞপ্তি