tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৬ জুন ২০২২, ২১:৩১ পিএম

আর্ত-মানবতার সেবায় সামর্থ্যের আলোকে জামায়াত সর্বোচ্চ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে : দেলোয়ার হোসেন


ত্রাণ

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিশে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি মুহা. দেলোয়ার হোসেন বলেছেন, আল্লাহ রাব্বুল আলামীন কখনো কখনো তার সৃষ্টির শ্রেষ্ঠজীব বনিআদমকে কিছুটা ভয়, ক্ষুধার জ্বালা ও জান-মালের ক্ষতি দ্বারা পরীক্ষা করে দেখতে চান। এসব পরীক্ষা যখন আসবে তখন আল্লাহ রাব্বুল আলামিনের শেখানো পদ্ধতি হলো সবর বা ধৈর্য ধারণ করা। অবশ্যই আল্লাহ আপনাদের প্রতি রহম করবেন এবং আপনাদের জন্য আমাদের অবিরাম দোয়া রয়েছে।


শনিবার (২৫ জুন) কুড়িগ্রাম জেলার রৌমারী, চিলমারী ও উলিপুর উপজেলার বন্যা দূর্গতদের মাঝে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের পক্ষ থেকে ফুড প্যাকেট বিতরণকালে তিনি এসব কথা বলেন।

দেলোয়ার হোসেন বলেন, আমাদের প্রিয় সংগঠন দ্বীন প্রতিষ্ঠার প্রত্যয়দ্বীপ্ত কাফেলা বাংলাদেশ জামায়াতে ইসলামী তার সামর্থ্যের আলোকে সর্বোচ্চ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের কষ্ট লাঘবে এবং আর্ত মানবতার সেবায় পর্যাপ্ত সহযোগিতা নিয়ে তাদের পাশে দাঁড়াতে। এরই ধারাবাহিকতায় আজকে আমরা কুড়িগ্রাম জেলার বন্যায় ক্ষতিগ্রস্ত ভাই-বোনদের জন্য ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের পক্ষ থেকে কিছু হাদিয়া নিয়ে এসেছি।

তিনি আরও বলেন, আমরা আপনাদের জন্য ত্রাণ নয়, আপনাদের জন্য কিছু হাদিয়া নিয়ে এসেছি। আপনাদের বাড়ীর মেহমান হিসেবে আমরা কিছু উপহার নিয়ে এসেছি। জামায়াতে ইসলামী সব সময় মানবতার কল্যাণে কাজ করে। ন্যায় ও ইনসাফভিত্তিক সমাজ কায়েম করতে চাই। যেখানে মানুষে মানুষে কোনো বৈষম্য থাকবে না। সকলে ভেদাভেদ ভুলে একে অন্যকে সহযোগিতার জন্য এগিয়ে আসবেন। নেতৃবৃন্দ হযরত ওমর রা. মতো রাতের অন্ধকারে ঘুরে ঘুরে মানুষের কষ্টের কথা জানতে চেষ্টা করবেন এবং অভাবগ্রস্থদের সমস্যা দূর করার চেষ্টা করবেন। দূর্ভাগ্যজনক আজকে আমাদের সমাজ ইসলামভিত্তিক পরিচালিত না হওয়ার কারণে রাষ্ট্রের পক্ষ থেকে জনগণের কোন খোঁজখবর নেয়া হচ্ছে না।

এসময় তিনি সরকারকে পর্যাপ্ত সহযোগিতা নিয়ে বন্যার্ত মানুষের পাশে দাঁড়ানোর জন্য আহবান জানান।

এসময় আরও উপস্থিত ছিলেন কুড়িগ্রাম জেলা জামায়াতের আমীর মাও. আব্দুল মতিন ফারুকী, কুড়িগ্রাম জেলা সেক্রেটারি মাও. নিজাম উদ্দিন, জেলা সহকারী সেক্রেটারি শাহজালাল সবুজ ও মাও. আব্দুল হামিদ মিয়া, ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য হাফিজুর রহমান, ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় বিতর্ক সম্পাদক আসিকুল হায়দার, কুড়িগ্রাম জেলা সভাপতি হাফেজ রইসুল মুফাসসির, জামায়াতের জেলা কর্মপরিষদ সদস্য মাও. হাবিবুর রহমান, রৌমারী উপজেলা আমীর মোস্তাফিজুর রহমান মোস্তাক, চিলমারী উপজেলা আমীর অধ্যাপক নজরুল ইসলাম, উলিপুর উপজেলা আমীর মাও. মশিউর রহমান প্রমুখ নেতৃবৃন্দ।

এমআই