tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২২ ডিসেম্বর ২০২৩, ১৪:৫৫ পিএম

প্রহসনের নির্বাচনকে না বলুন : ড. রেজাউল করিম


Pic (14)

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম বলেছেন, প্রহসনের নির্বাচনকে না বলুন।


শুক্রবার (২২ ডিসেম্বর) রাজধানীর উত্তরার আজমপুরে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তর আয়োজিত গণসচেতনতামূলক লিফলেট বিতরণকালে তিনি এসব কথা বলেন।

ড. রেজাউল করিম বলেন, খুনী ও দুর্নীতিবাজ আওয়ামী বাকশালীদের সাজানো, পাতানো, তামাশা ও প্রহসনের নির্বাচন বর্জন এবং ভোটদান থেকে স্বতঃস্ফূর্তভাবে বিরত থেকে সরকারের সকল দেশ, জাতিস্বত্তা, গণতন্ত্র ও মানবাধিকার বিরোধী ষড়যন্ত্র ঐক্যবদ্ধভাবে রুখে দেওয়ার আহবান জানান। বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম।

তিনি বলেন, সরকার নিজেদের অবৈধ ক্ষমতা দীর্ঘায়িত করতেই দেশে একটি সুবিধাভূগী শ্রেণি তৈরি করেছে। তারা দেশের জনপ্রশাসন ও বিচারবিভাগসহ সকল জাতীয় প্রতিষ্ঠানকে দলীয়করণ করে ফেলেছে। এমনকি সাংবিধানিক প্রতিষ্ঠান নির্বাচন কমিশনকে দাসপ্রবণ ও আত্মসম্মানহীন লোকদের নিয়োগ দিয়ে আওয়ামী লীগের এজেন্ডা বাস্তবায়নের দায়িত্ব দেওয়া হয়েছে।

ড. রেজাউল করিম বলেন, তারা নির্বাচনকে প্রতিপক্ষহীন ও প্রতিদ্বন্দ্বিতামুক্ত রাখার জন্যই কেয়ারটেকার সরকারের গণদাবি উপেক্ষা করে নির্বাচনের নামে কানামাছি খেলা শুরু করেছে। আর এজন্য বেছে নেওয়া হয়েছে নাম-পরিচয়হীন রাজনৈতিক এতিম ও অঙ্গ-প্রত্যঙ্গহীন নির্বাচনী ভিক্ষুকদের। তাই সচেতন জনতা মাফিয়াতন্ত্রীদের পাতানো খেলায় কোনভাবেই পা দেবে না এবং সরকারের পদত্যাগ ও কেয়ারটেকার সরকার ছাড়া দেশে যেকোন ধরনের নির্বাচন যেকোন মূল্যে রুখে দেবে। তিনি নির্বাচনের নামে চরদখলের মহড়া এক্যবদ্ধভাবে প্রতিহত করতে দলমত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

তিনি বলেন, সরকার নির্বাচনী ময়দানকে ফাঁকা করার জন্যই আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ জাতীয় নেতাদের অন্যায়ভাবে কারাগারে অন্তরীণ করে রেখেছে। তারা নিন্ম আদালতকে ব্যবহার করে বিরোধী দলের নেতাকর্মীদের গণহারে সাজা দেওয়া শুরু করেছে। কিন্তু এসব করে বাকশালী ও ফ্যাসীবাদীদের শেষ রক্ষা হবে না।

তিনি সরকারকে জুলুম-নির্যাতনের পথ পরিহার করে অবিলম্বে আমীরে জামায়াত ডা. শফিকুর রহমান, সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার, সহকারি সেক্রেটারি জেনারেল এটিএম আজহারুল ইসলাম ও মাওলানা রফিকুল ইসলাম খান, ঢাকা মহানগরী উত্তর আমীর মুহাম্মদ সেলিম উদ্দীন, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সহ জাতীয় নেতাদের অবিলম্বে নিঃশর্ত মুক্তি দেওয়ার আহবান জানান। অন্যথায় বীর জনতা জেলের তালা ভেঙে জাতীয় নেতাদের মুক্তি করেই ছাড়বে ইনশাআল্লাহ।

এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য মাওলানা মুহিব্বুল্লাহ, ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য মাহবুবুল আলম, মাজহারুল ইসলাম, গাজী মনিরুল ইসলাম ও ইসলামী ছাত্রশিবিরের ঢাকা মহানগরী উত্তরের সভাপতি সালাহউদ্দীন প্রমুখ।

মিরপুর : মিরপুর পূর্ব থানার উদ্যোগে চলমান গনসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। এতে নেতৃত্ব দেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরে সহকারী সেক্রেটারী ডা. ফখরুদ্দীন মানিক। কর্মসূচীতে উপস্থিত ছিলেন মহানগরী কর্মপরিষদ সদস্য টুটুল, জামায়াত নেতা আবু নাঈম, জাহাঙ্গীর আলম, রেদওয়ান, ছাত্র নেতা নাজমুল প্রমুখ।

কারওয়ান বাজার : গণসংযোগ কর্মসূচির অংশ হিসেবে আজ সকালে রাজধানীর কারওয়ান বাজার এলাকায় গণসংযোগ ও লিফলেট বিলি করেন ঢাকা মহানগরী উত্তর হাতিরঝিল অঞ্চলের নেতা-কর্মীরা। এতে নেতৃত্ব দেন সংগঠনের ঢাকা মহানগরী উত্তরের প্রচার-মিডিয়া সম্পাদক আতাউর রহমান সরকার। উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য আমিনুল ইসলাম, মনির আহমেদ, জামায়াত নেতা ফরিদ আহমেদ রুবেল ও মিয়া মুহাম্মদ তৌফিক প্রমুখ।

ভাষানটেক : কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসাবে ভাষানটেক থানার উদ্দোগে বাজার এলাকায় লিফলেট বিতরণ করা হয়। কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারী ডা. ফখরুদ্দীন মানিকের নেতৃত্বে লিফলেট বিতরণে উপস্থিত ছিলেন মহানগরীর কর্মপরিষদ সদস্য জনাব এম এ টুটুল, কাফরুল অঞ্চল টিম সদস্য আলাউদ্দিন মোল্লা, মহানগরী মজলিশে শুরা সদস্য ও ভাষানটেক থানা আমীর মাওলানা দ্বীন মোহাম্মদ হাবীবি, থানা কর্মপরিষদ সদস্য এম এস রেজাউল, এড. আব্দুল্লাহ ও হারুন ও সিরাজুল ইসলাম প্রমুখ।

কাফরুল : প্রহসনের নির্বাচন বর্জন এবং ভোটারদের ভোটদানে বিরত থাকার আহবান জানিয়ে ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য শহীদুল্লাহর নেতৃত্বে কাফরুল উত্তর বাইশটেকি বাজারে গণসংযোগ এবং লিফলেট বিতরণ করা হয়। এতে উপস্থিত ছিলেন স্থানীয় নেতৃবৃন্দ।

তালতলা বাজার : কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে তালতলা বাজারে মহানগরী মজলিসে শূরা সদস্য এবং থানা আমীর অধ্যাপক এ করিমের নেতৃত্বে কাফরুল দক্ষিণ থানা জামায়াতের লিফলেট বিতরণ এবং গণসংযোগ করা হয়। কর্মসূচিতে অংশ নেন স্থানীয় নেতৃবৃন্দসহ বিপুল সংখ্যক সাধারণ জনগণ।

এছাড়াও রামপুরা, বাড্ডা, গুলশান, মোহাম্মদপুর, বনানী, হাতিরঝিল, তেজগাঁও, শিল্পাঞ্চল, শেরেবাংলা নগর, রূপনগর, দক্ষিণ খান, উত্তর খানসহ সাংগঠনিক ৫৩ থানায় উক্ত কর্মসূচি পালিত হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তি