tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২০ জানুয়ারী ২০২৩, ১২:২৯ পিএম

বেগম খালেদা জিয়ার সাথে সাক্ষাৎ করলেন মির্জা ফখরুল


8

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) রাত ৯টার দিকে বেগম জিয়ার গুলশানের বাসভবন ফিরোজায় প্রবেশ করেন মির্জা ফখরুল।

ঘণ্টাব্যাপী সাক্ষাৎ শেষে রাত ১০টার দিকে খালেদা জিয়ার বাসভবন ত্যাগ করেন তিনি। বিএনপি সূত্রে এ তথ্য জানা গেছে।

মির্জা ফখরুল এক মাসের বেশি কারাভোগের পর গত ৯ জানুয়ারি জামিনে মুক্তি পান। জামিনের পর খালেদা জিয়ার সঙ্গে এটিই তার প্রথম সাক্ষাৎ।

গত ১০ ডিসেম্বরের ঢাকায় বিএনপির বিভাগীয় গণসমাবেশের স্থান নির্ধারণ নিয়ে উৎকণ্ঠা-উত্তেজনার মধ্যে গত ৭ ডিসেম্বর নয়াপল্টনে জমায়েত হওয়া দলটির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়। এতে একজনের মৃত্যু ও শতাধিক লোক আহত হন।

এর পরদিন ৮ ডিসেম্বর দিনগত রাতে নিজ বাসা থেকে ফখরুল ও আব্বাসকে আটক করে ডিবি পুলিশ। ৯ ডিসেম্বর পুলিশের ওপর হামলার পরিকল্পনা ও উসকানি দেওয়ার অভিযোগে পল্টন থানায় করা মামলায় তাদের গ্রেফতার দেখিয়ে আদালতে তোলা হয়।

মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক তরিকুল ইসলাম।

অপরদিকে আসামিপক্ষের আইনজীবীরা জামিন আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম জামিন আবেদন নামঞ্জুর করে ফখরুল-আব্বাসকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

পুলিশের ওপর হামলার পরিকল্পনা ও উসকানি দেওয়ার অভিযোগে পল্টন থানার মামলায় গ্রেফতারের ৩২ দিনের মাথায় গত ৯ জানুয়ারি কারামুক্ত হন মির্জা ফখরুল ও মির্জা আব্বাস।

এন