tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০২ সেপ্টেম্বর ২০২৩, ২১:১৯ পিএম

নৌকায় ভোট দিতে মানুষ উন্মুখ হয়ে আছে : স্বরাষ্ট্রমন্ত্রী


14

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, নৌকায় ভোট দিতে মানুষ উন্মুখ হয়ে আছে।


শনিবার (২ সেপ্টেম্বর) ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে উদ্বোধনের পর বিকেলে রাজধানীর শেরেবাংলা নগরের বাণিজ্যমেলার পুরাতন মাঠে আয়োজিত সুধী সমাবেশে এ কথা বলেন তিনি।

আসাদুজ্জামান খান কামাল প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, এত এত উন্নয়ন, তার কথা বলে শেষ করতে পারব না। আমি পৃথিবীর যেখানেই গিয়েছি, সেখানেই আপনার প্রশংসা দেখেছি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী আপনি যেটাই ধরেছেন, সেটাই আলোকিত হয়েছে। এ দেশের মানুষ উন্মুখ হয়ে বসে আছে, তারা ভোট দিয়ে নৌকা মার্কাকে আবারও জয়যুক্ত করবে।

স্বরাষ্ট্রমন্ত্রী সরকারের উন্নয়ন প্রকল্প তুলে ধরেন এবং প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণের কারণে সংসদ সদস্যদের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান তিনি।

আজ শনিবার ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে উদ্বোধন হলেও দেশের প্রথম এ উড়ালসড়ক যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হবে রোববার সকাল থেকে। ফলে মাত্র ১০ মিনিটে বিমানবন্দর থেকে ফার্মগেট পৌঁছতে পারবে যাত্রীরা।

শুরুতে উড়ালসড়ক নির্মাণে ব্যয় ধরা হয় আট হাজার ৭০৩ কোটি টাকা। ২০১৩ সালে তা বেড়ে দাঁড়ায় আট হাজার ৯৪০ কোটি টাকায়। সর্বশেষ ট্যাক্স, ভ্যাটসহ প্রকল্পটির ব্যয় বেড়ে দাঁড়াচ্ছে ১৬ হাজার কোটি ৭০ লাখ ৭ হাজার ১৫৩ টাকা।

ফার্স্ট ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে (এফডিইই) কোম্পানি লিমিটেড এ প্রকল্পের বিনিয়োগকারী প্রতিষ্ঠান। এতে ইতালিয়ান থাই ডেভেলপমেন্ট পাবলিক কোম্পানি লিমিটেডের ৫১ শতাংশ, চায়না শানডং ইন্টারন্যাশনাল ইকোনমিক অ্যান্ড টেকনিক্যাল কো-অপারেশন গ্রুপের (সিএসআই) ৩৪ শতাংশ এবং সিনোহাইড্রো করপোরেশন লিমিটেডের ১৫ শতাংশ শেয়ার রয়েছে।

এবি