tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১৮ মে ২০২২, ০৯:০৭ এএম

সারাদেশে শতাধিক নেতাকর্মী গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জামায়াত


গ্রেফতার

চট্টগ্রাম মহানগর শাখা থেকে ৬৩ জন, ময়মনসিংহ মহানগর থেকে ২ জন, সিলেট মহানগর থেকে ২ জন এবং জামালপুর জেলা থেকে একজনসহ সারাদেশে শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম ১৭ মে প্রদত্ত এক বিবৃতিতে বলেন,


“১৭ মে জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগর শাখার কোতোয়ালি থানা আমীর আ ক ম ফরিদুল আলমসহ ৬৩ জন, গত ১৬ মে ময়মনসিংহ মহানগর শাখার সেক্রেটারি অধ্যাপক শহীদুল্লাহ কায়সার ও এসিস্ট্যান্ট সেক্রেটারি আনোয়ার হোসেন সুজনসহ ২ জন, সিলেট মহানগর থেকে ২ জন, জামালপুর জেলা থেকে একজন এবং ইতোপূর্বে রাজশাহী মহানগরী শাখা শিবিরের ৬ জনসহ সারাদেশে প্রায় শতাধিক জামায়াত-শিবিরের নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। আমরা এসকল অন্যায় গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

বাংলাদেশ জামায়াতে ইসলামী একটি নিয়মতান্ত্রিক গণতান্ত্রিক রাজনৈতিক দল। দেশের মানুষের অধিকার প্রতিষ্ঠার আন্দোলনে জামায়াত সবসময় সোচ্চার ভূমিকা পালন করে আসছে। কোনো কারণ ছাড়াই ঈদ পুনর্মিলনীর মত একটি সামাজিক অনুষ্ঠান এবং দেশের বিভিন্ন জায়গা থেকে জামায়াত-শিবিরের নেতাকর্মীদের গ্রেফতারের ঘটনা রাজনৈতিক শিষ্টাচারের সম্পূর্ণ পরিপন্থী। মিছিল, মিটিং ও সমাবেশ করা যেকোনো রাজনৈতিক দলের সাংবিধানিক অধিকার। এগুলোতে হস্তক্ষেপ করার অধিকার সংবিধান কাউকে দেয়নি। তারই ধারাবাহিকতায় আজ সারাদেশে জামায়াত বিক্ষোভ কর্মসূচি পালন করে। দেশের বিভিন্ন জায়গায় পুলিশ বিক্ষোভ কর্মসূচিতে অত্যন্ত নগ্নভাবে হস্তক্ষেপ করে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

অবিলম্বে চট্টগ্রাম মহানগর শাখা থেকে ৬৩ জন, ময়মনসিংহ মহানগর থেকে ২ জন, সিলেট মহানগর থেকে ২ জন, জামালপুর জেলা থেকে একজন এবং রাজশাহী মহানগরী থেকে ৬ জনসহ সারাদেশে গ্রেফতারকৃত জামায়াত-শিবিরের সকল নেতাকর্মীকে নিঃশর্তভাবে মুক্তি দেয়ার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানাচ্ছি।”(প্রেস বিজ্ঞপ্তি)

এইচএন