tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ০২ সেপ্টেম্বর ২০২৩, ২০:১৩ পিএম

সেঞ্চুরির দ্বারপ্রান্তে গিয়ে ফিরলেন


12

পাকিস্তানের বিপক্ষে টপ অর্ডার ধসে পড়ার পর তাদের দুজনের ব্যাটেই ঘুরে দাঁড়িয়েছিল ভারত। পঞ্ম উইকেটে ১৪১ বলে ১৩৮ রানের জুটি গড়ে ভারতকে ভালো অবস্থানে পৌঁছে দেন ইশান কিশান এবং হার্দিক পান্ডিয়া। তবে দুজনের কেউই সেঞ্চুরি করতে পারেননি। আউট হয়েছেন আশির ঘরে।


সেঞ্চুরি না পেলেও সবার অভিনন্দন পাচ্ছেন এই দুই তরুণ। এই রিপোর্ট লেখা পর্যন্ত ভারতের স্কোর ৪৮ ওভারে ৮ উইকেটে ২৬১ রান।

পাল্লেকেলে ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ভারত। শুরু থেকেই পাকিস্তানের ভয়ংকর পেস আক্রমণে তাদের অবস্থা নাজেহাল হয়ে পড়ে! দলীয় ১৫ রানে অধিনায়ক রোহিত শর্মাকে (১১) বোল্ড করে দেন শাহিন শাহ আফ্রিদি।

তিনে নেমে বিরাট কোহলিও আজ চরম ব্যর্থ। ৭ বলে ৪ রান করে শাহিন আফ্রিদির বলে বোল্ড হয়ে যান! চারে নামা শ্রেয়স আয়ার পাল্টা আক্রমণের চেষ্টা করেছিলেন। তবে হারিস রউফের বলে ফখর জামানের তালুবন্দি হয়ে তিনি থামেন ১৪ রানে। অপর ওপেনার শুভমান গিলকেও অচেনা লাগছিল।

ভীষণ ধীরগতিতে ব্যাট করছিলেন এই আগ্রাসী ওপেনার। হারিস রউফের শিকার হওয়ার আগে করেন ৩২ বলে মাত্র ১০ রান!

৬৬ রানে ৪ উইকেট হারানোর পর ভারতের ইনিংস গড়ার দায়িত্ব নেন ইশানা কিশান এবং হার্দিক পান্ডিয়া। মারকুটে ব্যাটিংয়ে ৫৪ বলে ফিফটি তুলে নেন ইশান। অপরদিকে হার্দিকও ৬২ বলে তুলে নেন ফিফটি। ১৪১ বলে ১৩৮ রানের এই জুটি ভাঙে ইশান কিশানের বিদায়ে।

সেঞ্চুরির খুব কাছে গিয়ে ৮১ বলে ৯ চার ২ ছক্কায় ৮২ রান করে হারিস রউফের বলে বাবর আজমের তালুবন্দি হন এই তরুণ। আশ্চর্যজনকভাবে হার্দিকও সেঞ্চুরি পাননি! ৯০ বলে ৭ চার ১ ছক্কায় ৮৭ রান করে শাহিন আফ্রিদির তৃতীয় শিকারে পরিণত হন। শার্দুল ঠাকুর (৩) এসেই নাসিম শাহর বলে ক্যাচ দিয়ে ফিরেন।

এবি