tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১৩ অক্টোবর ২০২২, ২০:০৫ পিএম

জাতীয় প্রেসক্লাবের সামনে হক্কানী পীর-মাশায়েখ পরিষদের প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত


AA

গত ১২ রবিউল আউয়াল জাতীয় সিরাত উদযাপন কমিটির আয়োজনে নাতে রাসূল (স.) পরিবেশনের সময় উত্তরার জসিম উদ্দীন সড়ক থেকে ৬ জন শিল্পীসহ ৯ জনকে গ্রেফতার এবং সে ঘটনার প্রতিবাদে গত ১১ এপ্রিল উত্তরায় সিরাত কমিটির শান্তিপূর্ণ বিক্ষোভ-সমাবেশে পুলিশের লাঠিচার্জ, গুলীবর্ষণ ও টিয়ারসেল নিক্ষেপ এবং ১৫ জনকে গ্রেফতারের প্রতিবাদে আজ বিকেল ৩.৪৫ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এক প্রতিবাদ সমাবেশের আয়োজন করে হক্কানী পীর-মাশায়েখ পরিষদ।


সমাবেশে সভাপতির বক্তব্য রাখেন শর্ষিনা দরবার শরীফের পীর মাওলানা মুফতি শাহ আরিফ বিল্লাহ সিদ্দিকী। আরো বক্তব্য রাখেন মাওলানা মুফতি হাবিবুর রহমান, গুলশান দরবার শরীফের পীর মাওলানা মুফতি আব্দুল হালিম, হাফেজ মুফতি রফিকুল ইসলাম শরিয়তপুরী, হাফেজ মুফতি ইমামুল হাসান চাঁদপুরী। উপস্থিত হাফেজে বুখারী হাবিবুল্লাহ ও মুফতি আহমদ শাওকী আফিফি প্রমূখ । সমাবেশ পরিচালনা করেন হাফেজ মাওলানা মিজানুর রহমান।

সভাপতির বক্তব্যে শাহ আরিফ বিল্লাহ সিদ্দিকী বলেন, ১২ রবিউল আউয়াল মুসলিম উম্মাহর ঈমান-আবেগ, বোধ ও বিশ^াস সংশ্লিষ্ট এবং অতি গুরুত্বপূর্ণ মর্যাদার দিন। কিন্তু সেদিন সম্পূর্ণ অন্যায়ভাবে নাতে রাসূল (সা.) পরিবেশনকালে ৬জন শিল্পীসহ ৯ জন গ্রেফতার করে উত্তরা জোনের ডিসি, এসি ও ওসি মহসীন মুসলমানদের কলিজায় আঘাত হেনেছে। তাদের এই অপরাধ ক্ষমার যোগ্য নয়। তিনি দেশের সংখ্যাগরিষ্ঠ মানুষের ধর্মীয় অনুভ‚তিতে আঘাত দেয়ার দায়ে অবিলম্বে এসব চিহ্নিত পুলিশ কর্মকর্তাদের অবিলম্বে প্রত্যাহার করতে সরকারের প্রতি জোর দাবি জানান। অন্যথায় ইসলামপ্রিয় জনতা ঘরে বসে তামাশা দেখবে না।

তিনি বলেন, সরকারের অতিমাত্রায় আস্কারা পেয়েই একশ্রেণির অতিউৎসাহী ও ইসলাম বিদ্বেষী পুলিশ কর্মকর্তা সীমালঙ্ঘন অব্যাহত রেখেছে। ৯ অক্টোবরের ঘৃণ্য ও নিন্দনীয় ঘটনার প্রতিবাদে ১১ অক্টোবর জাতীয় সিরাত উদযাপন কমিটি উত্তরায় বিক্ষোভ-সমাবেশ করলে পুলিশ তৌহিদী জনতার শান্তিপূর্ণ বিক্ষোভ-সমাবেশে নির্বিচারে লাঠিচার্জ, গুলীবর্ষণ, টিয়ারসেল নিক্ষেপ সহ সম্পূর্ণ অন্যায়ভাবে ১৫ জনকে গ্রেফতার করেছে। যা আইনের শাসন ও মানবাধিকারের মারাত্মক লঙ্ঘন, সর্বপরি ব্যক্তির ধর্মীয় স্বাধীনতার ওপর নগ্ন হস্তক্ষেপ। তিনি ৯ ও ১১ তারিখে সকল গ্রেফতারকৃতদের অবিলম্বে নিঃশর্ত মুক্তি দাবি করেন। অন্যথায় ইসলামপ্রিয় জনতা রাজপথে বৃহত্তর আন্দোলন গড়ে তুলবে।

তিনি আরো বলেন, আমাদের সংবিধানের (২ক) অনুচ্ছেদে ইসলামকে রাষ্ট্র ধর্ম হিসাবে স্বীকৃতি দেয়া হয়েছে। সংবিধানের (১২ঘ) অনুচ্ছেদে ব্যক্তির স্বাধীনভাবে নিজ নিজ ধর্ম পালনের অধিকারের নিশ্চিয়তা প্রদান করা হয়েছে। কিন্তু অতীব পরিতাপের বিষয় যে, অতি উৎসাহী কিছু পুলিশ সদস্য ১২ রবিউল আউয়াল পালনে নানাবিধ বাধা-প্রতিবন্ধকতা সৃষ্টি করেছেন। সম্পূর্ণ অনাকাক্সিক্ষতভাবে রাজধানীর বনানী, গুলশান ও উত্তরায় জাতীয় সিরাত কমিটির ভ্রাম্যমাণ নাতে রাসূল (সা.) পরিবেশনায় বাধা প্রদান করা হয়েছে এবং উত্তরায় জসিম উদ্দিন সড়কের ট্রাক থেকে ৯ জনকে তুলে নেয়ার অতিনিন্দনীয় ঘটনাও ঘটানো হয়েছে। পরবর্তীতে জনতার বিক্ষোভ মিছিল থেকেও ১৫ জনকে গ্রেফতার নিজেদের ইসলাম বিরোধী কদর্য চেহারা দেশ ও জাতির সামনে উন্মুক্ত করে দিয়েছে। কিন্তু নবীপ্রেমিকদের গায়ে হাত দিয়ে অতীতে কেউ রেহাই পায়নি, আর কেউ পাবেও না বরং দুনিয়াতে ও আখেরাতে তাদের জন্য কঠিন লাঞ্চনা অপেক্ষা করছে। তিনি রাসূল প্রেমিকদের প্রতি যথাযথ সম্মান প্রদর্শন করে অবিলম্বে সকল গ্রেফতারকৃতদের সম্মানে নিঃশর্ত মুক্তি দেয়ার আহবান জানান। অন্যথায় তৌহিদী জনতা রাজপথে নেমে আসবে। (প্রেস বিজ্ঞপ্তি)

এন