tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৯ ডিসেম্বর ২০২৩, ১৯:১৯ পিএম

ডামি নির্বাচনের প্রতি জনগণের কোনো আগ্রহ নেই : মুজিবুর রহমান


Prof_Mujib_Halim_Rangpur_CT

জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান বলেছেন, ডামি নির্বাচনের প্রতি জনগণের কোনো আগ্রহ নেই।


শুক্রবার (২৯ ডিসেম্বর ) রংপুর মহানগর জামায়াত আয়োজিত সহযোগী সদস্য সম্মেলনের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, কর্তৃত্ববাদী সরকার ডামি প্রার্থী দিয়ে নির্বাচনের নামে তামাশা শুরু করেছে। এই অন্যায় কাজে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করা হচ্ছে । গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠার চলমান আন্দোলন জোরদার করতে হবে । আল্লাহর সাথে গভীর সম্পর্কের মাধ্যমে সংগঠনকে মজবুত করতে হবে। সাহাবায় কেরামদের ন্যায় ত্যাগ ও কুরবানির উত্তম দৃষ্টান্ত পেশ করতে হবে।

তিনি আরও বলেন, ভোটাধিকার হরণকারী সরকার বাংলাদেশকে একদলীয় শাসনের দিকে নিয়ে যাচ্ছে। আগামী ৭ জানুয়ারির প্রহসন ও পাতানো নির্বাচন সম্পূর্ণরূপে বর্জন করার জন্য জনগণকে উদ্বুদ্ধ করতে হবে। স্বৈরাচারী সরকারের ভয়-ভীতি অগ্রাহ্য করে ভোটদান থেকে বিরত থাকতে হবে এবং অপরকে ভোট না দিতে উৎসাহিত করতে হবে। জালিম সরকারের সাথে সম্পর্ক ছিন্ন করতে হবে। বর্তমান ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে তীব্র গণপ্রতিরোধ গড়ে তুলে দেশ ও জাতিকে উদ্ধার করতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে মাওলানা আবদুল হালিম বলেন, আমাদেরকে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষায় অতন্ত্র প্রহরীর ন্যায় ভ‚মিকা পালন করতে হবে। তিনি সহযোগী সদস্যদের উদ্দেশে বলেন, শুধু সহযোগী সদস্য হিসেবে থাকলেই হবে না, আত্মগঠন ও কর্মী হিসেবে নিজেদেরকে তৈরি করতে হবে। কুরআন-হাদীস বুঝে বুঝে অধ্যয়ন করতে হবে এবং হৃদয়াঙ্গম করে সত্যের সাক্ষী হিসেবে দাঁড়াতে হবে।

জামায়াতে ইসলামীর রংপুর মহানগর আমীর এটিএম আজম খানের সভাপতিত্বে ও মহানগর সেক্রেটারি জনাব ওবায়দুল্লাহ সালাফির সঞ্চালনায় ভার্চুয়াল প্লাটফর্মে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আবদুল হালিম, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য রংপুর-দিনাজপুর অঞ্চল টিম সদস্য মাহবুবুর রহমান বেলাল। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মহানগর নায়েবে আমীর অধ্যাপক মোঃ আনোয়ারুল ইসলাম, সহকারী সেক্রেটারি জনাব মোঃ আনোয়ারুল হক কাজল, প্রচার সম্পাদক এডভোকেট মোঃ কাওছার আলী প্রমুখ।

প্রেস বিজ্ঞপ্তি