tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আন্তর্জাতিক প্রকাশনার সময়: ৩১ অগাস্ট ২০২৪, ১০:৫০ এএম

হঠাৎ সৌদি প্রশাসনে ব্যাপক রদবদল


image_116852_1725073308

মধ্যপ্রাচ্যের প্রভাবশালী দেশ সৌদি আরবের প্রশাসনে ব্যাপক রদবদল আনা হয়েছে। বৃহস্পতিবার (২৯ আগস্ট) এ সংক্রান্ত রাজকীয় ফরমান বা ডিক্রি জারি করা হয়েছে।


এই খবর জানিয়েছে আরব নিউজ। তাদের প্রতিবেদনে বলা হয়েছে, সৌদি আরবের প্রতিরক্ষামন্ত্রী প্রিন্স খালিদ বিন সালমানের সুপারিশের ভিত্তিতে এই রদবদল আনা হয়েছে।

রাজকীয় ফরমানে বলা হয়- যৌথ বাহিনীর কমান্ডার লে. জেনারেল মুতলাক বিন সালেম বিন মুতলাক আল-আজিমা সামরিক চাকরি থেকে অবসর নেবেন। কারণ, তাকে রয়্যাল কোর্টে উপদেষ্টা হিসেবে নিযুক্ত করা হয়েছে। নৌবাহিনীর চিফ অব স্টাফ লে. জেনারেল ফাহাদ বিন আবদুল্লাহ বিন সালেহ আল-গুফাইলিকে তার পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তাকে লেফটেন্যান্ট জেনারেলের পদমর্যাদায় ডেপুটি চিফ অব দ্য জেনারেল স্টাফ হিসেবে নিযুক্ত করা হয়েছে। এই অবস্থায় মেজর জেনারেল ফাহাদ বিন হামাদ বিন আবদুল আজিজ আল-সালমানকে লেফট্যানেন্ট জেনারেল পদে উন্নীত করে যৌথ বাহিনীর কমান্ডার হিসেবে নিযুক্ত করা হবে এবং মেজর জেনারেল ফাহাদ বিন সৌদ বিন ধুওয়াইহির আল-জুহনিকে লেফট্যানেন্ট জেনারেল পদে উন্নীত করে স্থলবাহিনীর প্রধান স্টাফ হিসেবে নিযুক্ত করা হবে।

এ ছাড়া, মেজর জেনারেল মোহাম্মদ বিন আব্দুল রহমান বিন হামেদ আল-গারিবিকে লেফট্যানেন্ট জেনারেল পদে উন্নীত করা হবে এবং নৌবাহিনীর প্রধান স্টাফ হিসেবে নিযুক্ত করা হবে।

পাশাপাশি ক্যাবিনেটের জেনারেল সেক্রেটারিয়েটের উপদেষ্টা সামির বিন আবদুল আজিজ বিন মোহাম্মদ আল-তাবিবকে তার পদ থেকে অব্যাহতি দিয়ে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের উপদেষ্টা হিসেবে নিযুক্ত করা হয়েছে।

এনএইচ