tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আন্তর্জাতিক প্রকাশনার সময়: ১১ মে ২০২৩, ১২:৪৩ পিএম

এবার পিটিআই ভাইস চেয়ারম্যান মাহমুদ কুরেশি গ্রেপ্তার


৯

এবার গ্রেপ্তার করা হয়েছে পাকিস্তান পিটিআই নেতা শাহ্ মাহমুদ কুরেশিকে। তিনি পাকিস্তানের সাবেক পররাষ্ট্রমন্ত্রী এবং পিটিআই দলের বর্তমান ভাইস চেয়ারম্যান।


বৃহস্পতিবার ভোররাতে কুরেশিকে গিলগিট-বাল্টিস্তানের একটি বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়।

খবরে বলা হয়, জনশৃঙ্খলা রক্ষা আইনের অধীনে কুরেশিকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারের পর তাকে রাজধানী ইসলামাবাদ নিয়ে যাওয়া হয়। পুলিশ বুধবার বিকালেও তাকে গ্রেপ্তারের চেষ্টা করে ব্যর্থ হয়েছিল। পাঞ্জাব ও খাইবার পাখতুনখওয়ায় দাঙ্গা ও অগ্নিসংযোগের ঘটনায় হওয়া মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারের আগে তিনি পাকিস্তানের মুক্তির জন্য দলীয় কর্মীদের তাদের সংগ্রাম চালিয়ে যাওয়ার আহ্বান জানান।

পুলিশ গ্রেপ্তার করতে এসেছে বুঝতে পেরে কুরেশি সমর্থকদের উদ্দেশ্যে একটি বিবৃতি রেকর্ড করেন। এতে তিনি বলেন, পুলিশ আমাকে গ্রেপ্তার করতে এসেছে। আমি একটি বার্তা দিয়ে যেতে চাই।

তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সত্যিকারের মুক্তির একটি আন্দোলন। প্রত্যেকেরই এতে অবদান আছে। পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে প্রতিটি ফোরামে আমি পাকিস্তানের স্বার্থ অক্ষুণ্ণ রাখার চেষ্টা করেছি। ৪০ বছর ধরে রাজনীতিতে সক্রিয় আছি। আমার বিরুদ্ধে মামলা হতে পারে এমন কোনো উস্কানিমূলক বিবৃতি আমি দেইনি। নিজের কর্মকাণ্ডের জন্য তার কোনো অনুশোচনা নেই। পিটিআইয়ের সংগ্রাম তার লক্ষ্যে পৌঁছবেই।

বিবৃতিতে তিনি দলীয় আন্দোলনকারীদের শান্তিপূর্ণভাবে কর্মসূচী চালিয়ে যাওয়ার ও উদ্দেশ্যের প্রতি দৃঢ় থাকার আহ্বান জানান।

উল্লেখ্য, এর আগে বুধবার রাতে পিটিআইয়ের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ফওয়াদ চৌধুরিকে গ্রেপ্তার করা হয়। এর কয়েক ঘণ্টা আগে দলটির মহাসচিব আসাদ উমরকেও গ্রেপ্তার করে পুলিশ। সূত্র: ডন

এমআই