tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আইন আদালত প্রকাশনার সময়: ১৪ অক্টোবর ২০২৩, ১৭:১০ পিএম

ইসরায়েলি গণহত্যার প্রতিবাদে সুপ্রিম কোর্টে আইনজীবীদের বিক্ষোভ


৮

ফিলিস্তিনি মুসলিমদের উপর ইসরায়েলি গণহত্যার প্রতিবাদে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের সামনে আইনজীবীদের সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।


ভয়েজ অফ ল’ইয়ার্স বাংলাদেশের আয়োজনে সিনিয়র আইনজীবী গিয়াস উদ্দীনের সভাপতিত্বে এবং আইনজীবী পারভেজ হোসেনের পরিচালনায় সমাবেশে বক্তারা বলেন, মানবতার শত্রু ও মুসলমানদের চির শত্রু ইসরায়েল কর্তৃক গত ৭ অক্টোবর থেকে প্যালেস্টাইনবাসীদের ওপর আক্রমণ করে ভয়ানক হত্যাকাণ্ড চালাচ্ছে ইসরায়েল। বিমান হামলা চালিয়ে গাজা ধ্বংস করা হচ্ছে। তাদের হাত থেকে নারী ও শিশু, হাসপাতালের ডাক্তার-নার্সরাও রেহাই পাচ্ছে না।

খাবার, পানি, বিদ্যুৎ, গ্যাস ও চিকিৎসা বন্ধ করে গাজা উপত্যকাকে এক মৃত্যুপুরীতে পরিণত করেছে, এমন মন্তব্য করে বাংলাদেশসহ সব মুসলিম রাষ্ট্রকে হামাসকে সরাসরি সহযোগিতা করার জন্য আহ্বান জানান তারা।

এতে আরও বক্তব্য রাখেন সাবেক সহকারী অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট আশরাফ-উজ-জামান, বারের সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট আবদুন নুর দুলাল, অ্যাডভোকেট তৈমুর আলম, সাবেক সম্পাদক অ্যাডভোকেট ড. মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ মেহেদী, সাবেক সহ-সভাপতি অ্যাডভোকেট খালেদ আহমেদ, সাবেক ডেপুটি অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট শওকতুল হক, সাবেক কোষাধ্যক্ষ অ্যাডভোকেট কামাল হোসেন, সাবেক সহকারী অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মনির হোসেন, সাবেক সহকারী অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট জাকারিয়া সরকার, অ্যাডভোকেট মঈন উদ্দীন, অ্যাডভোকেট মুজাহিদুল ইসলাম, অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম ও অ্যাডভোকেট তারিকুল ইসলাম।

এমআই