tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
শিক্ষা প্রকাশনার সময়: ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২১:৪২ পিএম

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়ে রাজনীতি নিষিদ্ধ


university-20240917212625

কিশোরগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়ে রাজনীতি নিষিদ্ধ করা হয়েছে। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার নায়লা ইয়াসমিনের সই করা এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।


এতে বলা হয়, কিশোরগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের জানানো যাচ্ছে যে, বিশ্ববিদ্যালয়ে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখার স্বার্থে ১৭ সেপ্টেম্বর থেকে নামে-বেনামে সব ধরনের দলীয় রাজনৈতিক কার্যকলাপ নিষিদ্ধ করা হলো। এ আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের আইন ও বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রসঙ্গত, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয় ২০২১ সালে প্রতিষ্ঠিত হয়। তবে বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস নির্মিত না হওয়ায় বর্তমানে জেলার সর্বোচ্চ বিদ্যাপীঠ গুরুদয়াল সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের একটি বহুতল ভবনে এ বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম চলমান রয়েছে।

ছাত্র-জনতার আন্দোলনের মুখে সরকার পতনের পর দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্ররাজনীতির পাশাপাশি শিক্ষক এবং কর্মকর্তা-কর্মচারীদের রাজনীতিও নিষিদ্ধ করার দাবি উঠে।

এসএম