tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৬ মে ২০২৩, ১৮:৪১ পিএম

তৃণমূল বিএনপির চেয়ারম্যান হলেন সেলিমা হুদা


২২

ব্যারিস্টার নাজমুল হুদার মৃত্যুতে তার প্রতিষ্ঠিত দল তৃণমূল বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান হয়েছেন তার মেয়ে অন্তরা সেলিমা হুদা।


শনিবার (৬ মে) গুলশানে একটি বাড়িতে এক সংবাদ সম্মেলনে তাকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান ঘোষণা করা হয়।

সংবাদ সম্মেলনে অন্তরা সেলিমা হুদা বলেন, আমি শ্রদ্ধাভরে স্মরণ করছি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে। আমি আরও শ্রদ্ধা জ্ঞাপন করছি সকল মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি, মুক্তিযোদ্ধাও শহীদ পরিবারের সদস্যদের প্রতি।

তিনি আরও বলেন, সবাই অবগত আছেন যে, গত ১৯ ফেব্রুয়ারি আমার বাবা তৃণমূল বিএনপি'র প্রতিষ্ঠাতা ও প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ব্যারিস্টার নাজমুল হুদা পরলোক গমন করেন। আমার বাবা দীর্ঘ ৫০ বছরের বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে সবসময় দেশের জন্য, দেশের জনগণের জন্য কাজ করে গিয়েছেন। রাজনীতি ও পাশাপাশি ‘বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা’ নামে একটি ও অলাভজনক প্রতিষ্ঠান তৈরি করেন।

১৯৭৮ সাল থেকে তার বাবা সক্রিয়ভাবে রাজনীতির সঙ্গে সম্পৃক্ত হন বলে উল্লেখ করে অন্তরা হুদা বলেন, আমার বাবা সবসময় রাজনীতিতে সহজ সত্য কথা বলে বিভিন্ন সময় বিভিন্ন রাজনৈতিক মহলে আলোচিত ও সমালোচিত হন। কিন্তু আমার বাবার এই সহজ সরল সত্য কথা সব সময় সাধারণ জনগণের কাছে প্রচুর প্রশংসা অর্জন করেন।

তিনি আরও বলেন, সাধারণ সভার সিদ্ধান্ত অনুযায়ী আমার ওপর ভারপ্রাপ্ত চেয়ারম্যানে দায়িত্ব অর্পণ করা হয়। আমার বাবার স্বপ্ন ও অসমাপ্ত কাজগুলো বাস্তবায়ন করার জন্য আমি এই দায়িত্ব পালনে সম্মত হই।

এমআই