tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৩ নভেম্বর ২০২২, ১৮:১৭ পিএম

আল্লাহর সন্তষ্টি অর্জনই মু’মিন জীবনের কাঙ্খিত লক্ষ্য : সেলিম উদ্দিন


J

আল্লাহর প্রতি সন্তষ্ট থেকে এবং তার পরিপূর্ণ সন্তষ্টি অর্জনই মু’মিন জীবনের কাঙ্খিত লক্ষ্য ও উদ্দেশ্য বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমীর মুহাম্মদ সেলিম উদ্দিন।


JJ

তিনি আজ রাজধানীর একটি মিলনায়তনে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের পল্লবী উত্তর থানা আয়োজিত ২০২০-২০২১ সালের কর্মসংস্থান প্রকল্পে সহায়তা প্রাপ্তদের নিয়ে আয়োজিত ফলোআপ ও এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। থানা আমীর সাইফুল কাদেরের সভাপতিত্বে এবং সেক্রেটারি রইসুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারি সেক্রেটারি ডাঃ ফখরুদ্দিন মানিক ও বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ ও উদ্যোক্তা রফিকুন্নবী। আরো উপস্থিত ছিলেন থানা কর্মপরিষদ সদস্য নওশাদ আলম, আবদুল্লাহ, আবদুল করিম, আমিনুল ইসলাম, শাহীন মোল্লা, মোজাম্মেল হোসেন ও আব্দুস সাত্তার প্রমূখ।

সেলিম উদ্দিন বলেন, আমাদের দুনিয়ার সফর খুবই সংক্ষিপ্ত। তাই আল্লাহর তা’য়ালার কাছে যেন আমরা হাসি মুখে ফিরে যেতে পারি, সে লক্ষে নিরলসভাবে কাজ করে যেতে হবে। মূলত, দুনিয়া কোন হাসি-তামাশা নয়; বরং পরকালের পাথেয় সংগ্রহের স্থান। তাই আমাদের কর্তব্য হলো আল্লাহর ইবাদাত-বন্দেগির মাধ্যমে ভালো ভালো কাজ করে একে অন্যের কল্যাণ কামনায় নিয়োজিত থাকা। এ বিষয়ে তিনি সূরা আল ইমরানের ১১০ নং আয়াতের উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, ‘তোমরাই সর্বশ্রেষ্ঠ জাতি, যাদেরকে মানব কল্যাণের জন্য বাছাই করা হয়েছে।’ আর আল্লাহ তায়ালার সে নির্দেশনা অনুযায়িই ঢাকা মহনগরী উত্তর জামায়াত অনেকগুলো জনগুরুত্বপূর্ণ পদক্ষেপ হাতে নিয়েছে। এসবের উল্লেখযোগ্য হচ্ছে, অস্বচ্ছল, বেকার ও ক্ষুদ্রব্যবসায়ীদের পুঁজি দিয়ে তাদের কর্মসংস্থান ও সাবলম্বী হওয়ার ব্যবস্থা করা। পাশাপাশি আমরা সহযোগিতা দিয়ে তাঁদের খোজ-খবরও আমরা রাখছি। সে ধারাবাহিকতায় আজকের এই আয়োজন। তিনি গৃহীত সহায়তার সর্বোচ্চ ব্যবহার করতে নিশ্চত করতে অনুদান প্রাপ্তদের প্রতি আহবান জানান।

মহানগরী আমীর বলেন, মানুষের বিপদে পাশে দাঁড়ালে তা সামাল দেয়া বিপদগ্রস্তদের জন্য অনেকটা সহজ হয়। কিন্তু আমাদের অবক্ষয় এতোই প্রান্তিক পর্যায়ে পৌঁছেছে যে, অন্যের বিপদে মানুষ এখন উল্লসিত হয়; বিপদাপন্নের সাহায্যার্থে এগিয়ে আসে না। কিন্তু ইসলাম আমাদেরকে বিপদগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর শিক্ষা দিয়েছে। বিশেষ করে আতœীয়-স্বজন ও প্রতিবেশীদের বিপদে পাশে দাঁড়ানোর জন্য জোর তাগিদ দেওয়া হয়েছে। আর জামায়াতে ইসলামী সর্বোচ্চ সামর্থ নিয়েই সবসময় মানবতার কল্যাণে নিরলসভাবে কাজ করে এসেছে। আমরা জনগণকে সাথে নিয়ে আগামী দিনে একটি সুখী-সমৃদ্ধ, ক্ষুধা, দারিদ্র ও দুর্নীতিমুক্ত, জবাবদিহিমূলক প্রশাসন এবং শাসনব্যবস্থা গড়ে তুলতে চাই। তিনি সেই শান্তির সমাজ প্রতিষ্ঠার স্বপ্ন বাস্তবায়নের জন্য সকলকে জামায়াতে ইসলামীর পতাকাতলে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

তিনি বলেন, সরকার কেয়ারটেকারের গণদাবী পাশ কাটানোর জন্য নানা ছলছুতার আশ্রয় নিচ্ছে। তারা আসন্ন গণআন্দোলনকে বিভ্রান্ত করার জন্য বিভিন্ন প্রকাশ ভয়ভীতি প্রদর্শন অব্যাহত রেখেছে। এমনকি বিরোধী দল আহুত সমাবেশে জনশ্রোত ঠেকানোর জন্য পরিবহন বন্ধ সহ নানাবিধ প্রতিবন্ধকতা ও প্রতিক‚লতা সৃষ্টি করছে। একই সাথে রাষ্ট্রের সর্বোচ্চ পর্যায় থেকে গণহত্যার হুমকীও প্রদান করা হচ্ছে। কিন্তু জনগণের ওপর জুলুম-নির্যাতন চালিয়ে অতীতে কোন স্বৈরাচারি ও ফ্যাসীশক্তির শেষ রক্ষা হয়নি, আর কারো হবেও না। তিনি টালবাহানা পরিহার করে অবিলম্বে পদত্যাগ পূর্বক কেয়ারটেকার সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের আহবান জানান। অন্যথায় জনগণ গণদাবি রাজপথেই আদায় করবে ইনশাআল্লাহ।

পল্লবীতে সিরাতুন্নবী (সা.) মাহফিল

বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের পল্লবী উত্তর থানার উদ্যোগে সিরাতুন্নবী (সঃ) উদযাপন উপলক্ষে অপর একটি আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমীর মুহাম্মদ সেলিম উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারি সেক্রেটারি ডাঃ ফখরুদ্দিন মানিক ও বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ ও উদ্যোক্তা রফিকুন্নবী। থানা আমীর সাইফুল কাদেরের সভাপতিত্বে ও থানা সেক্রেটারি রইসুল ইসলামের পরিচালনায় সভায় আরো উপস্থিত ছিলেন থানা কর্মপরিষদ সদস্য নওশাদ আলম, আবদুল্লাহ, আবদুল করিম, আমিনুল ইসলাম, শাহীন মোল্লা প্রমূখ।

এন