tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আন্তর্জাতিক প্রকাশনার সময়: ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১৬:৩২ পিএম

লেবাননে এক হাজার প্রশিক্ষিত যোদ্ধা পাঠাবে ইয়েমেন


yeamen-66e9516c80f0c

ইয়েমেনের আনসারুল্লাহ প্রতিরোধ আন্দোলন বলেছে, তারা প্রয়োজনে লেবাননের হিজবুল্লাহ প্রতিরোধ আন্দোলনের সহায়তায় ‘হাজার হাজার প্রশিক্ষিত যোদ্ধা’ পাঠাতে প্রস্তুত।


আনসারুল্লাহর মিডিয়া অথরিটির ভাইস প্রেসিডেন্ট নাসর আল-দিন আমের সোমবার ফিলিস্তিনি শেহাব বার্তা সংস্থাকে এ কথা জানান।

তিনি আরও বলেন, ফিলিস্তিনের প্রতিরোধ আন্দোলনের ভাইদের আমরা যেভাবে সমর্থন করি, আমরা তাদেরও (হিজবুল্লাহ) সেভাবে সমর্থন করব।

গত ৭ অক্টোবর থেকে অধিকৃত ফিলিস্তিনি ভূখণ্ডে নির্বিচার হামলা চালিয়ে আসছে ইসরাইলি দখলদার বাহিনী। তখন থেকেই ফিলিস্তিনিদের পক্ষ নিয়ে ইসরাইলের বিভিন্ন স্থাপনায় হামলা চালিয়ে আসছে ইয়েমেনের সশস্ত্র বাহিনী।

প্রসঙ্গত, ইয়েমেনের আনসারুল্লাহ বাহিনীর এই মুখপাত্র এমন সময় এই মন্তব্য করলেন যখন ইসরাইলি সরকার লেবাননের বিরুদ্ধে সর্বাত্মক যুদ্ধের হুমকি দিয়েছে।

নাসর আল-দিন জোর দিয়ে বলেন, ‘আমরা অধিকৃত ফিলিস্তিনের সমগ্র ভূখণ্ড জুড়ে যেকোনো লক্ষ্যবস্তুতে আঘাত হানতে আমাদের সক্ষমতা বাড়ানোর পরিকল্পনা নিয়েছে এবং এর জন্য দ্রুতগতিতে কাজ করছি।’

এ সময় আমের তেল আবিবের বিরুদ্ধে ইয়েমেনি বাহিনীর পরিচালিত জুলাইয়ের একটি হামলার কথাও স্মরণ করিয়ে দেন। ওই হামলায় ‘ইয়াফা ড্রোন’ নামের একটি মনুষ্যবিহীন আকাশযান ব্যবহার করা হয়েছিল।

‘ইয়াফা ড্রোন শুধু প্রতিক্রিয়া হিসেবে বিচ্ছিন্ন হামলার জন্য ব্যবহার করা হবে না। বরং, গাজার ওপর আগ্রাসন বন্ধ না হওয়া পর্যন্ত এটি চলমান অভিযানের অংশ হবে,’ বলেন তিনি।

এমএইচ