tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
সারাদেশ প্রকাশনার সময়: ২১ ডিসেম্বর ২০২৩, ১৫:১৯ পিএম

কোনো ভোটার বাধা পেয়েছি বললেই ব্যবস্থা : ইসি রাশিদা সুলতানা


afdgd-20231221150302

নির্বাচন কমিশনার রাশিদা সুলতানা বলেছেন, যদি কোনো ভোটার বলেন বাধা পেয়েছি, কেউ ভয় দেখিয়েছে, আতঙ্কিত করার চেষ্টা করেছে তাহলে প্রমাণের প্রয়োজন নেই। আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নেবে।


বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) দুপুরে নাটোর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রিসাইডিং অফিসারদের সঙ্গে মতবিনিময় সভা শেষে তিনি এ কথা বলেন।

রাশিদা সুলতানা বলেন, ভোট সুষ্ঠু ও উৎসবমুখর করার জন্য যা যা করা প্রয়োজন আমরা তা করব। নির্বাচনে মাঠ পর্যায়ে যারা কাজ করবে তারা আমাদের নির্দেশনা অক্ষরে অক্ষরে পালন করবে। ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট কেন্দ্রে আসতে পারে, ভোটের পরিবেশ যাতে বিঘ্নিত না হয় সে জন্য জনপ্রশাসন ও বিভিন্ন বাহিনী দিন-রাত নিরলস পরিশ্রম করে যাচ্ছে।

প্রার্থীদের আচরণ বিধি নিয়ে তিনি বলেন, আচরণবিধি লঙঘন করলে প্রার্থীদের শাস্তি দেওয়ার পশাপাশি প্রার্থিতা বাতিলের ক্ষমতা নির্বাচন কমিশনের আছে। আমাদের ইচ্ছা অবাধ সুষ্ঠু, সুন্দর, নিরপেক্ষ নির্বাচন হবে। ভোটাররা আসবে ভোটাধিকার প্রয়োগ করবে। এই নির্বাচন যেন অবাধ, সুষ্ঠু নিরপেক্ষভাবে করতে পারি সেটাই আমাদের মূল কাজ।

এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী রেঞ্জের উপ-মহাপুলিশ পরিদর্শক (ডিআইজি) আনিসুর রহমান, অতিরিক্ত বিভাগীয় কমিশনার জসিম উদ্দিন হায়দার, জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞা, পুলিশ সুপার তারিকুল ইসলাম সহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এনএইচ