tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ০৭ জানুয়ারী ২০২৩, ১৩:১৩ পিএম

গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণ, দগ্ধ ৫


download

রাজধানীর অদূরে ঢাকা জেলার ধামরাইয়ের একটি বাসায় গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণে দুই শিশুসহ একই পরিবারের পাঁচজন দগ্ধ হয়েছেন।


আহতদের উদ্ধার করে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

শনিবার (৭ জানুয়ারি) ভোর ৫টার দিকে উপজেলার কুমড়াইল কবরস্থান সংলগ্ন দোতলা বাড়ির নিচতলায় এই দুর্ঘটনা ঘটে।

দগ্ধরা হলেন- গার্মেন্টসকর্মী মনজুরুল (৩২), তার স্ত্রী জোসনা (২৫), তাদের দেড় বছরের মেয়ে মরিয়ম, স্ত্রীর বড় বোন হোসনা (৩০) এবং ভাগনি সাদিয়া (১৮)।

শেখ হাসিনা জাতীয় বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের দেওয়া তথ্য মতে, জোসনার শরীরের ৭০ শতাংশ, সাদিয়ার শরীরের ৭৫ শতাংশ, শিশু মরিয়মের ১৫ শতাংশ, মনজুরুলের ৩৩ শতাংশ ও হোসনার ২৫ শতাংশ দগ্ধ হয়েছে।

দগ্ধদের প্রতিবেশী মো. নিজাম শেখ জানান, ভোরে  যখন সবাই ঘুমিয়ে ছিলেন তখন বিকট একটি শব্দ শুনতে পাই। এরপর ওই ভবনের নিচতলা থেকে ধোঁয়া উঠতে দেখি। দ্রুত ঘটনাস্থলে গিয়ে দেখি, বাসাটির ভেতর পাঁচজন দগ্ধ অবস্থায় কাতরাচ্ছেন। পরে তাদের উদ্ধার করে বার্ন ইনস্টিটিউটে নিয়ে আসি।

স্বজনদের ধারণা, ভোরে রান্নার জন্য উঠে আগুন জ্বালানোর পর লিকেজ থেকে জমে থাকা গ্যাসের কারণে বিস্ফোরণ ঘটে থাকতে পারে। 

শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটের জরুরি বিভাগের আবাসিক সার্জন ডা. এসএম আউয়ুব হোসেন জানান, যাদের হাসপাতালে আনা হয়েছে তারা সবাই গুরুতর দগ্ধ হয়েছেন। তাদেরকে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

দগ্ধদের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক। শিশুসহ তিনজনকে অবজারভেশনে রাখা হয়েছে বলে জানান শেখ হাসিনা জাতীয় বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা.এস এম আই হোসেন।

এন