tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আন্তর্জাতিক প্রকাশনার সময়: ০৭ জুন ২০২৪, ১৯:১৮ পিএম

প্রধান বিচারপতির পরামর্শেই কট্টর অবস্থান থেকে সরে আসছেন ইমরান!


image-814039-1717765104
ইমরান খান। ছবি: সংগৃহীত

পাকিস্তানের রাজনীতিতে নিজের কট্টর অবস্থান থেকে সরে আসার সিদ্ধান্ত নিয়েছেন সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। বিভিন্ন সূত্রের বরাত দিয়ে পাকিস্তানের সংবাদমাধ্যম জিও নিউজ জানিয়েছে, ইমরান তার দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতাদের সংসদের ভেতরে ও বাইরে অন্য দলগুলোর সঙ্গে যোগাযোগ স্থাপন করতে নির্দেশনা দিয়েছেন।


পাকিস্তানে চলমান রাজনৈতিক সংকট প্রশমিত করতে এমন উদ্যোগ নিয়েছেন ইমরান। জিও নিউজ জানিয়েছে, ইমরানের নির্দেশনা অনুযায়ী এখন পিটিআইয়ের শীর্ষ নেতারা সংসদের বাইরে বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে আলাপ-আলোচনা করবে। অন্যদিকে দলটির আইনপ্রণেতারা জোট সরকারে থাকা দলগুলোর সম্পর্কে সম্পর্ক গড়ার চেষ্টা করবে।

সম্প্রতি সুপ্রিম কোর্টে শুনানির সময় ‘রাজনৈতিক সংকট কাটিয়ে দেশকে এগিয়ে নিতে’ ইমরান খানকে পরামর্শ দেন প্রধান বিচারপতি কাজী ফায়েজ ঈসা। আদিয়ালা কারাগার থেকে ভিডিও লিঙ্কের মাধ্যমে শুনানিতে অংশ নেন ইমরান। এ সময় তিনি নিজেকে ‘রাজনৈতিক প্রতিহিংসার শিকার’ বলে আদালতের কাছে অভিযোগ করেন।

জিও নিউজ জানিয়েছে, সাবেক প্রধানমন্ত্রী ইমরান অন্যান্য রাজনৈতিক দলগুলোর সঙ্গে সম্পর্ক স্থাপনে তিন সদস্যের কমিটি গঠন করে দিয়েছেন।

এদিকে পাকিস্তানের সাবেক রাষ্ট্রপতি এবং ইমরান খানের দল পিটিআইয়ের অন্যতম জ্যেষ্ঠ নেতা আরিফ আলভি চমকে দেওয়া খবর দিয়েছেন। গত ৫ জুন এই নেতা দাবি করেন, ইমরান খানকে ‘সমঝোতায় এসে দেশত্যাগের’ প্রস্তাব দেওয়া হয়েছে। তবে ইমরান সে প্রস্তাব ফিরিয়ে দিয়ে কোনোমতেই দেশ ছাড়বেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন বলে উল্লেখ করেন আলভি।

এনএইচ