tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৬ সেপ্টেম্বর ২০২৩, ২০:৩৮ পিএম

৮ ও ১০ সেপ্টেম্বর জামায়াতের শান্তিপূর্ণ মিছিলের ঘোষণা


জামায়াত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমির আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর ইন্তিকালের পর তার জানাজায় বাধা দেয়া, দেশের বিভিন্ন স্থানে গায়েবানা জানাজায় হামলা, সারাদেশে কয়েক শ’ নেতাকর্মীকে গ্রেফতার এবং হাজার হাজার নেতাকর্মীর বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ও হয়রানিমূলক মামলা দায়েরের অভিযোগ তুলে আগামী ৮ ও ১০ সেপ্টেম্বর শান্তিপূর্ণ মিছিলের ঘোষণা দিয়েছে দলটি।


বুধবার (৬ সেপ্টেম্বর) এক বিবৃতিতে এ ঘোষণা দেন জামায়াতে ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এ টি এম মা’ছুম।

বিবৃতিতে তিনি বলেন, ১৬ আগস্ট সংবাদ সম্মেলন করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর পক্ষ থেকে ১৮ আগস্ট (শুক্রবার) দেশব্যাপী দোয়া অনুষ্ঠান এবং ২৩ আগস্ট (বুধবার) দেশব্যাপী শান্তিপূর্ণ প্রতিবাদ মিছিলের ঘোষণা করা হয়েছিল। কিন্তু সরকার সংবিধান স্বীকৃত শান্তিপূর্ণ মিছিলের কর্মসূচিতেও বাধা দিয়েছে।

তিনি আরো বলেন, আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর জানাজায় বাধা দান, দেশের বিভিন্ন স্থানে গায়েবানা জানাজায় হামলা, সারাদেশে কয়েক শ’ নেতাকর্মীকে গ্রেফতার এবং হাজার হাজার নেতাকর্মীর বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ও হয়রানিমূলক মামলা দায়ের, আমিরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ গ্রেফতার সকল নেতাকর্মী ও আলেমা-ওলামার মুক্তি এবং তত্ত্বাবধায়ক সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচনের দাবিতে আগামী ৮ সেপ্টেম্বর (শুক্রবার) ঢাকা মহানগরীতে এবং ১০ সেপ্টেম্বর (রোববার) দেশের অন্য মহানগরীতে শান্তিপূর্ণ মিছিলের ঘোষণা করছি।

তিনি এ কর্মসূচি শান্তিপূর্ণভাবে বাস্তবায়নের জন্য জামায়াতের সকল জনশক্তি, দেশের জনগণ ও প্রশাসনের সহযোগিতা কামনা করেন।

প্রেস বিজ্ঞপ্তি