tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ০৭ অক্টোবর ২০২৩, ১১:৪৪ এএম

পাকিস্তানকে হারিয়ে ব্রোঞ্জ জিতল বাংলাদেশ


bd-2-20231004160228_20231004_160313208_20231007_110153534

এশিয়ান গেমস ক্রিকেটে বাংলাদেশ সবশেষ ২০১০ সালে স্বর্ণ পদক জিতেছিল। এরপর পুরুষদের এশিয়ান গেমসের ক্রিকেটে আর পদকের দেখা পায় নি টাইগাররা। আজ চীনের হাংজুতে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে শেষ ওভারের নাটকীয়তায় পাকিস্তানকে উড়িয়ে ব্রোঞ্জ পদক জয় করেছে বাংলাদেশ।


বৃষ্টি আইনে পাকিস্তানের দেয়া ৫ ওভারে ৬৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ইয়াসির রাব্বির দুর্দান্ত ব্যাটিংয়ে শেষ বলে জয় তুলে নেয় বাংলাদেশ। গতকাল ফাইনালে ওঠার লড়াইয়ে ভারতের বিপক্ষে মাঠে নেমেছিল বাংলাদেশ। তবে ব্যাটিং বিপর্যয়ে ম্যাচটি বড় ব্যবধানে হারায় স্বর্ণ জয়ের স্বপ্ন ভঙ্গ হয় টাইগারদের। এরপর আজ ব্রোঞ্জ নির্ধারণী ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ।

বৃষ্টি আইনে ৫ ওভারে ৬৫ রানের লক্ষ্য নির্ধারিত হবার পর শেষ ওভারে বাংলাদেশের জয়ের জন্য দরকার ছিল ২০ রান। ২ ছয় আর ১ চারে এই ২০ রান নিয়ে ম্যাচটি জেতান ইয়াসির আলী রাব্বী।

পাকিস্তানের বিপক্ষে আজকের ম্যাচটিতে ছিল বৃষ্টির বাঁধা। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে শেষ পর্যন্ত বাংলাদেশের লক্ষ্য দাঁড়ায় ৫ ২ভারে ৬৫ রান। লক্ষ্য তাড়া করতে নেমে চার ওভারে টাইগারদের সংগ্রহ দাঁড়ায় ৪৫। ফলে শেষ ওভারে প্রয়োজন ছিল ২০ রান।

আর বাংলাদশের হয়ে আজ এই কঠিন কাজটি সম্ভব করেছেন ইয়াসির রাব্বি। টুর্নামেন্টে এর আগে কোনো ম্যাচ না খেলা রাব্বি শেষ ওভারে মেরেছেন দুইটি ছয়। এরপর শেষ বলে চার মেরে জয় নিশ্চিত করেন রাকিবুল হাসান।

এনএইচ