tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
সারাদেশ প্রকাশনার সময়: ২৫ ডিসেম্বর ২০২৩, ১৩:২২ পিএম

‘নৌকায় আসেন না হলে এলাকা ছাড়েন’


cumilla-20231225130545
স্বেচ্ছাসেবক লীগ নেতা মোস্তফা কামাল মামুন

কুমিল্লা-৭ (চান্দিনা) আসনে স্বতন্ত্র প্রার্থী মুনতাকিম আশরাফ টিটুর সমর্থকদের এলাকা ছাড়ার হুমকি দিয়েছেন মোস্তফা কামাল মামুন নামে এক স্বেচ্ছাসেবক লীগ নেতা। তার এ হুমকির একটি ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।


রোববার (২৪ ডিসেম্বর) রাত থেকে ভিডিওটি ছড়িয়ে পড়লেও সোমবার সকাল থেকে বিষয়টি সবার নজরে আসে।

হুমকি দেওয়া মোস্তফা কামাল মামুন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সদস্য। তিনি চান্দিনা উপজেলার নাটেংগী এলাকার বাসিন্দা। কুমিল্লা-৭ (চান্দিনা) আসনে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সংসদ সদস্য ডা. প্রাণ গোপাল দত্তের অনুসারী তিনি।

২১ সেকেন্ডের ভাইরাল ওই ভিডিওতে স্বেচ্ছাসেবক লীগ নেতা মোস্তফা কামাল মামুনকে বলতে শোনা যায়, সাবধান হয়ে যান, নৌকায় আসেন না হলে এলাকা ছাড়েন। কারণ এলাকার কৃষক শ্রমিক জনতা মেহনতি মানুষ এক হয়ে গেছে।’ রাত থেকেই এ বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

স্থানীয়দের বরাত দিয়ে জানা গেছে, রোববার সন্ধ্যায় চান্দিনা উপজেলার নবাবপুর বাজারে নৌকা প্রতীকের প্রার্থী ডা. প্রাণ গোপাল দত্তের নির্বাচনী অফিসে ভোট চেয়ে বক্তব্য দেন স্বেচ্ছাসেবক লীগ নেতা মামুন। এসময় তিনি এ হুমকি দেন।

এ বিষয়ে জানতে চাইলে স্বেচ্ছাসেবক লীগ নেতা মোস্তফা কামাল মামুন বলেন, বক্তব্যটি আমারই, তবে তা খণ্ডিত করে এডিট করে শব্দগুলো ব্যবহার করা হয়েছে।

এ বিষয়ে সহকারী রিটার্নিং কর্মকর্তা, চান্দিনা উপজেলা নির্বাহী কর্মকর্তা জাবের মো. সোয়াইব বলেন, ভিডিওটি আমাদের নজরে এসেছে। এসব বক্তব্য সুষ্ঠু নির্বাচনের প্রতিবন্ধকতা তৈরি করবে। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এনএইচ