tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ১৬ এপ্রিল ২০২৩, ১৭:৫০ পিএম

মানুষের যাত্রা নিরাপদ করা পুলিশের দায়িত্ব: ডিএমপি কমিশনার


14

ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছেন, আমাদের পবিত্র দায়িত্ব হলো-ঘরমুখো মানুষের নিরাপদ যাত্রা ও ঈদের ছুটিতে যারা ঢাকায় থাকবে তাদের নিরাপত্তা নিশ্চিত করা।


রোববার (১৬ এপ্রিল) বেলা ১১টায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) সদর দপ্তরের সম্মেলন কক্ষে সমন্বয় সভায় এ কথা বলেন ডিএমপি কমিশনার।

ঈদুল ফিতর উদযাপন উপলক্ষে যাত্রী সাধারণের যাতায়াত নিরাপদ ও নির্বিঘ্ন করতে এবং ঈদের জামাত সুষ্ঠুভাবে আদায় করার নিমিত্তে এ সমন্বয় সভা করা হয়। ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুকের সভাপতিত্বে এ সভা হয়।

সভায় আসন্ন ঈদুল ফিতর ২০২৩ উদযাপন উপলক্ষে সড়ক, রেল ও নৌ-যান চলাচল, যাত্রীদের সার্বিক সুবিধা-অসুবিধা মনিটরিং, সার্বিক নিরাপত্তা, আইনশৃঙ্খলা রক্ষা ও ট্রাফিক ব্যবস্থাপনাসহ সাধারণের যাতায়াত নিরাপদ ও নির্বিঘ্ন করা এবং ঈদের জামাত সুষ্ঠুভাবে আদায় করার বিষয়ে আলোচনা করা হয়।

সমন্বয় সভায় ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থা, র‌্যাব, স্পেশাল ব্রাঞ্চ, হাইওয়ে পুলিশ, সড়ক ও জনপথ অধিদপ্তর, জিএমপি, পুলিশ সুপার নারায়ণগঞ্জ, নৌ-পুলিশ, রেলওয়ে পুলিশ, ফায়ার সার্ভিস, নৌ-পরিবহন অধিদপ্তর, সরকারি বেসরকারি বিভিন্ন সেবাদানকারী সংস্থা, বিআইডব্লিউটিএ, দোকান মালিক সমিতি, বাস-মালিক সমিতি, লঞ্চ মালিক সমিতি, লঞ্চ শ্রমিক সমিতি, বিজিএমইএ, বিকেএমইএ, ঢাকার দুই সিটি করপোরেশন, বাংলাদেশ অভ্যন্তরিন নৌ-চলাচল সংস্থা, বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স এসোসিয়েশন, বাংলাদেশ ট্রাক-কাভার্ড ভ্যান মালিক সমিতি, বাংলাদেশ ট্রাক চালক শ্রমিক ফেডারেশন, বাংলাদেশ সড়ক পরিবহন ফেডারেশনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এবি