tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ২১ জুন ২০২৪, ১০:০৮ এএম

ঢাকামুখী মানুষের চাপ বাড়ছে গাবতলীতে


gabtoli-20240621094938

ঈদের ছুটি কাটিয়ে বাড়ি ফেরা মানুষের চাপ বাড়ছে গাবতলীতে। আজ (শুক্রবার) সকাল থেকে কর্মজীবী মানুষরা ঢাকায় ফিরতে শুরু করেছেন।


সরেজমিনে দেখা যায়, বিভিন্ন জেলা থেকে মানুষ ঢাকা ফিরছে। দূরপালার বাস থেকে নেমে গন্তব্যে যেতে সিএনজি, উবার ও পাঠাও-এর শরণাপন্ন হচ্ছেন।

কুদরত নামে এক সিএনজি চালক বলেন, এতোদিন মানুষের চাপ ছিল না। গত বুধবার কিছুটা চাপ থাকলেও এরপর আর চাপ ছিল না। তবে আজ থেকে আবারও যাত্রীদের চাপ বাড়তে শুরু করেছে। সকাল থেকে গাবতলীর যাত্রী নিয়ে তিনটি ট্রিপে রাজধানীর বিভিন্ন জায়গায় গেছেন বলে জানান তিনি।

ভাড়ায় মোটরসাইকেল চালক শরিফ উদ্দিন বলেন, ঈদের পর এতদিন চাপ ছিল না। আজ থেকে সাধারণ মানুষ ঢাকায় ফিরতে শুরু করেছে। সকাল থেকে অনেকগুলো ট্রিপ পেয়েছি। এখন গাবতলী বা অন্যান্য বাস টার্মিনাল ছাড়া ভালো ট্রিপ পাওয়া যায় না। এজন্য ভাড়া নিয়ে যেখানেই যাই না কেন, আবার গাবতলী বা মহাখালী বাস টার্মিনালে ফিরে যাই।

রাজবাড়ী থেকে সরাসরি বাসে গাবতলী এসেছেন আলমগীর হোসেন। তিনি বলেন, রাজবাড়ী থেকে ঢাকায় এলাম কোনো ভোগান্তি ছাড়াই। এমনকি দৌলতদিয়া ফেরি ঘাটেও কোনো বিশৃঙ্খলা বা যানজট ছিল না। বাস কোনো জায়গায় না দাঁড়িয়ে সরাসরি ফেরিতে উঠেছে। তবে বাসের ফিরতি টিকিট পেতে ভোগান্তিতে পড়তে হয়েছে। এলাকা থেকে ফেরার সময় অনেক কষ্টে টিকিট পেয়েছি।

রয়েল পরিবহনের কাউন্টারের দায়িত্বপ্রাপ্ত সুজন জানান, নির্ধারিত সময়ে বাস আসছে গাবতলীতে। ঘাটেও কোনো ভোগান্তি নেই। আজ থেকে যাত্রীদের চাপ বেড়েছে। আগামীকালও আরও বেশি চাপ থাকবে বলে জানান তিনি।

এনএইচ