tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১৯ অক্টোবর ২০২৩, ১৭:২৫ পিএম

অনেকে দেশ ছেড়ে পালাচ্ছে, কাদেরের ভিসা রেডি: রিজভী


রিজভী.jpg

ক্ষমতাসীন আওয়ামী লীগের অনেকে দেশ ছেড়ে পালাচ্ছে বলে দাবি করে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ওবায়দুল কাদেরের ভিসা রেডি।


তিনি বলেন, পুলিশি নির্বাচন এদেশে আর হবে না। হতে দেবে না দেশের জনগণ। এরই মধ্যে আমরা শুনতে পাচ্ছি তাদের (আওয়ামী লীগের) অনেক নেতাকর্মী দেশ ছেড়ে চলে যাচ্ছেন। ওবায়দুল কাদের সাহেবসহ আরও অনেকে পাসপোর্টে ভিসা করে রেখেছেন।

বৃহস্পতিবার (১৮ অক্টোবর) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, জবরদস্তি করে আবারও নির্বাচন করবে এটি আর সম্ভব নয়। আওয়ামী লীগের নেতাকর্মীরা বুঝতে পেরে ভিসা রেডি করে রেখেছে। যেকোনো প্রকারে তারা আবারও নীলনকশার পুলিশি নির্বাচন করবে, এবার আর সম্ভব হবে না।

বিএনপির এ মুখপাত্র বলেন, শেখ হাসিনার অধীনে নির্বাচন হলে জনগণ ভোট দেবে না। ভোট দেবে পুলিশ। পুলিশ সুষ্ঠুভাবে ভোট দেবে শেখ হাসিনাকে জেতানোর জন্য, আওয়ামী লীগকে জেতানোর জন্য, ভোটাররা ভোট দেবে না।

পুলিশের ভোটে নির্বাচিত শেখ হাসিনা। ২০১৪ এবং ২০১৮ সালে পুলিশের ভোটে নির্বাচিত হয়েছেন শেখ হাসিনা। সামনে আবারও ওই ধরনের নির্বাচন করার পাঁয়তারা করছে। সে স্বপ্নে বিভোর হয়ে আছেন ওবায়দুল কাদের সাহেবরা।

সারাদেশে দলের নেতাকর্মীদের বিরুদ্ধে হামলা মামলার বিবরণ তুলে ধরে রিজভী বলেন, এ পর্যন্ত প্রাপ্ত তথ্যনুযায়ী গণসমাবেশ কেন্দ্র করে মোট গ্রেফতার প্রায় ৩০০ জনের অধিক নেতাকর্মী।

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফৎ আলী সপু, নির্বাহী কমিটির সদস্য ফজলুর রহমান খোকন প্রমুখ উপস্থিত ছিলেন।

এমআই