tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
শিক্ষা প্রকাশনার সময়: ০৭ অগাস্ট ২০২৩, ২০:৪৩ পিএম

ঢাবিতে ভয়েস অব বিজনেসের শেয়ার মার্কেট ওয়ার্কশপ


IMG_3558

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের শিক্ষার্থীদের শেয়ার বাজার সম্পর্কে ধারণা বৃদ্ধির লক্ষ্যে শান্তা সিকিউরিটিজের উদ্যোগে "Learn the ways to set and achieve personal financial goal" শিরোনামে একটি কর্মশালার আয়োজন করে ভয়েস অব বিজনেস।


বুধবার (২ আগস্ট) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের ডা. মুহাম্মদ হাবিবুল্লাহ্ বাহার কনফারেন্স হলে কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

কর্মশালায় বক্তব্য রাখেন শান্তা সিকিউরিটিজের চিফ মার্কেটিং অফিসার জানে আলম রোমেল, রিসার্চ এন্ড স্ট্র্যাটেজিক প্লানিং এর প্রধান এস এম গালিবুর রহমান (সিএফএ) ও রিসার্চ এনালিস্ট মোঃ রাকিবুল হাসান (সিএফএ)।

বক্তারা পার্সোনাল ফাইন্যান্স, চাকরির বাজারের সমসাময়িক বিষয়, শেয়ার বাজার, বিনিয়োগের বিভিন্ন সুযোগ বিষয়ে আলোকপাত করেন। এসময় তারা অ্যাপের মাধ্যমে শেয়ার কেনাবেচার বিষয়টিও তুলে ধরেন। সম্প্রতি শান্তা সিকিউরিটিজ "ইজি ট্রেড" নামে তাদের নিজস্ব অ্যাপ চালু করে।

কর্মশালার বিষয়ে ভয়েস অব বিজনেসের পাবলিক রিলেশনস বিভাগের প্রধান রাইমা ইবনাত চৌধুরি জানান, আমরা শিক্ষার্থীদের কাছ থেকে বিপুল পরিমান সাড়া পেয়েছি; সম্পূর্ণ অডিটোরিয়াম শিক্ষার্থীদের দ্বারা পূর্ণ ছিলো। তাদের অনেকেই এই আয়োজনের প্রশংসা করেছে, যা এই ওয়ার্কশপের সার্থকতা হিসেবে দেখছি।

অংশগ্রহণকারী শিক্ষার্থীরা জানান, একাডেমিক পড়ালেখার পাশাপাশি এ ধরনের উদ্যোগ আসলেই প্রশংসনীয়। আজকের কর্মশালাটি তাদেরকে বিনিয়োগে উৎসাহিত করবে।

উল্লেখ্য, ভয়েস অব বিজনেস ২০০৭ সালে দেশের প্রথম শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত ম্যাগাজিন প্রকাশনা ক্লাব হিসেবে যাত্রা শুরু করে। এ পর্যন্ত ক্লাবটি তাদের ম্যাগাজিনের ১৩টি সংস্করণ প্রকাশ করেছে। এছাড়াও ক্লাবটি শিক্ষার্থীদের জন্য বিভিন্ন সময় বিভিন্ন সেমিনার সহ আন্তঃবিশ্ববিদ্যালয় এবং জাতীয় পর্যায়ে বিভিন্ন ব্যবসায় প্রতিযোগিতা আয়োজন করে থাকে।

প্রেস বিজ্ঞপ্তি