tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
সারাদেশ প্রকাশনার সময়: ২১ ডিসেম্বর ২০২৩, ১৫:২২ পিএম

আশা করছি প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন হবে: ইসি আনিছুর


alamgir-20231221145429

আমরা যথেষ্ট প্রার্থী দেখছি। স্বতন্ত্র প্রার্থীও আছে। অনেক জায়গায় প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে। স্বতন্ত্র প্রার্থীরাও অনেক শক্তি সামর্থ্য রাখেন। আশা করছি প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) মো. আনিছুর রহমান।


তিনি বলেন, দুর্গম এলাকায় দূরত্ব বিবেচনায় ভোটের আগের দিন ব্যালট পেপার পৌঁছে দেওয়া হবে। বিশেষ করে চরাঞ্চল, পার্বত্য অঞ্চল, দ্বিপাঞ্চল অথবা হাওর বেষ্টিত এলাকায় রিটার্নি কর্মকর্তারা পরিকল্পনা করে একটি প্ল্যান পাঠাবেন ৩১ ডিসেম্বরের মধ্যে। সেখানে সম্ভাব্য সময় ও দূরত্ব উল্লেখ থাকবে। সেগুলো আমরা এপ্রোভ করে দেবো। সেসব এলাকায় উপযুক্ত নিরাপত্তার মাধ্যমে আগের দিনই ব্যালট পেপার পৌঁছবে।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) দুপুরে হবিগঞ্জ জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আয়োজিত বিশেষ আইনশৃঙ্খলা ও মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

ইসি আনিছুর বলেন, আমরা যথেষ্ট প্রার্থী দেখছি। স্বতন্ত্র প্রার্থী আছে। অনেক জায়গায় প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে। স্বতন্ত্র প্রার্থীরা অনেক শক্তি সামর্থ রাখেন। আমরা আশা করছি প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন হবে।

সাংবাদিকদের ক্যামেরা ভাংচুর ও ছিনিয়ে নেয়ার ঘটনা ঘটলে করণীয় সম্পর্কে তিনি বলেন, এমন কোনো ঘটনা ঘটলে তা সহকারী রিটানিং কর্মকর্তা, রিটার্নিং কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীকে জানাতে হবে। অথবা নির্বাচন কমিশনেও জানানো যাবে। পরে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। কারণ তদন্ত ছাড়াতো কিছু করা যাবে না।

জেলা প্রশাসক দেবী চন্দের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন সিলেট রেঞ্জের ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান ও অতিরিক্ত বিভাগী কমিশনার মো. আসিব আহসান। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন হবিগঞ্জের পুলিশ সুপার আক্তার হোসেন।

এনএইচ