tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
প্রকাশনার সময়: ২৬ নভেম্বর ২০২১, ১৭:৪১ পিএম

চট্টগ্রাম টেস্ট, মুশফিক-লিটনে ভর করে চালকের আসনে বাংলাদেশ


বাংলাদেশ.jpg

চট্টগ্রাম টেস্টের প্রথম দিনের শুরুতেই ব্যাটিং বিপাকে পড়ে বাংলাদেশ দল। তবে কঠিন পরিস্থিতিতে দলের হাল ধরেন মুশফিকু রহিম ও লিটন কুমার দাস। ৬ নম্বরে ব্যাটিংয়ে নামা লিটন দাসকে সঙ্গে নিয়ে ২০৪ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন মুশফিক।


চট্টগ্রাম টেস্টের প্রথম দিনের শুরুতেই ব্যাটিং বিপাকে পড়ে বাংলাদেশ দল। প্রথম সারির ৪ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে টাইগাররা।

তবে কঠিন পরিস্থিতিতে দলের হাল ধরেন মুশফিকু রহিম ও লিটন কুমার দাস। ৬ নম্বরে ব্যাটিংয়ে নামা লিটন দাসকে সঙ্গে নিয়ে ২০৪ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন মুশফিক।

আজ শুক্রবার ( ২৬ নভেম্বর) সকালে টস জিতে ব্যাট করতে নেমে প্রথম ঘণ্টাতে স্বাগতিক দল হারায় দুই ওপেনারকে। বাজে শটে আউট হন নাজমুল হোসেন শান্তও। আর বিরতির আগে বাংলাদেশ হারিয়েছে অভিজ্ঞ মুমিনুল হককে।

প্রথম দিনের খেলা শেষে বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ২৫৩ রান। ১১৩ ও ৮২ রানে অপরাজিত আছেন লিটন দাস ও মুশফিকুর রহিম। লিটন টেস্টে এই প্রথম সেঞ্চুরির দেখা পেলেন।

অন্যদিকে লিটনের এক ওভার আগে উইকেটে যাওয়া মুশফিক অপেক্ষায় রয়েছেন ক্যারিয়ারের অষ্টম টেস্ট সেঞ্চুরির। তিনি ২৪তম ফিফটি করে অপরাজিত রয়েছেন ৮২ রানে। যা করতে মুশফিক খেলেছেন ১৯০ বল।

বাংলাদেশ একাদশ

মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, এবাদত হোসেন চৌধুরী, আবু জায়েদ রাহি ও ইয়াসির আলি রাব্বি।

পাকিস্তান একাদশ

বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, আব্দুল্লাহ শফিক, আবিদ আলী, আজহার আলী, ফাওয়াদ আলম, ফাহিম আশরাফ, হাসান আলী, নোমান আলী, সাজিদ খান ও শাহিন শাহ আফ্রিদি।

এইচএন